Suvendu Adhikari Joins BJP: অপেক্ষার অবসান, বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী
বিজেপিতে যোগ দিলেন শুভেন্দু অধিকারী (Picture Source: ANI)

মেদিনীপুর, ১৯ ডিসেম্বর: বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের প্রাক্তন হেভিওয়েট মন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর সঙ্গে যোগ দিলেন আরও  বিধায়ক-সাংসদ সহ ১০ জন হেভিওয়েট। মেদিনীপুরের সভায় শুভেন্দু অধিকারীকে পাশে নিয়ে বসলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শুভেন্দুকে পাশে পেয়ে মৃদু হাসি দেখা যায় স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে। জনসভায় উপচে পড়ে ভিড়। মুকুল রায় বক্তৃতা রাখেন। নির্বাচনে জেতার প্রসঙ্গে তিনি হুঁশিয়ারি দেন, 'তৃণমূল তিন অঙ্কে পৌঁছতে পারবে না'। বিজেপির ঝড়ে মমতা ব্যানার্জিকে সরে যেতে হবে বলে মন্তব্য তাঁর।

মেদিনীপুরে আজ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভায় বিজেপিতে যোগ একঝাঁক নেতা নেত্রীর। তৃণমূল ছাড়াও সিপিএম ও কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন কয়েকজন। তাৎপর্যপূর্ণভাবে তালিকায় রয়েছেন কয়েকজন সংখ্যালঘুও। সভায় ঘোষণা হয়, বিজেপিতে যোগদানকারী নেতাদের তালিকা তালিকায় আছেন ৯ জন বিধায়ক ৯ জনের মধ্যে ৬ জন বিধায়ক তৃণমূল কংগ্রেসের বিজেপির তালিকায় তৃণমূল সাংসদ সুনীল মণ্ডল। প্রাক্তন সাংসদ দশরথ তিরকে উত্তর কাঁথি, হলদিয়া ও তমলুকের বিধায়কও যোগ দিচ্ছেন বিজেপিতে। তালিকায় আছেন কালনা ও পূর্ব বর্ধমানের তৃণমূল বিধায়ক বিজেপিতে যোগ দিচ্ছেন ৬ সংখ্যালঘু নেতা। আরও পড়ুন, রাজমিস্ত্রির পরিবারের বাড়িতে মধ্যাহ্নভোজ সারলেন অমিত শাহ, আর কিছুক্ষণের মধ্যেই পৌঁছবেন সভাস্থলে

এক নজরে তালিকা:

সাংসদ সুনীল মণ্ডলপ্রাক্তন

সাংসদ দশরথ তিরকে

উত্তর কাঁথির বিধায়ক বনশ্রী মাইতি

হলদিয়ার বিধায়ক তপশ্রী মণ্ডল

পুরুলিয়ার বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়

কালনা বিধায়ক বিশ্বজিত কুণ্ডু

পূর্ব বর্ধমানের বিধায়ক সৈকত পাঁজা

ব্যারাকপুরের বিধায়ক শীলভদ্র দত্ত

গাজোলের বিধায়ক দীপালি বিশ্বাস

নাগরাকাটার বিধায়ক সুকরা মুণ্ডা

পূর্ব বর্ধমানের বিধায়ক সৈকত পাঁজা

তমলুকের বিধায়ক অশোক দিন্দা

প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়

কর্নেল দীপ্তাংশু চৌধুরী

কংগ্রেস নেতা সন্ময় বন্দ্যোপাধ্যায়

শুক্রবার কলকাতায় পৌঁছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আজ মেদিনীপুরে তাঁর জনসভা। নিউটাউনের একটি হোটেলে ওঠেন তিনি। শহরে পৌঁছে তিনি টুইট করে লেখেন,''কলকাতায় পৌঁছলাম। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর এবং শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মতো মহামানবের এই পুণ্যভূমিকে শতকোটি প্রণাম জানাই।"