Suo Moto Action Against Abhishek Banerjee: রাজশেখর মান্থাকে কটুক্তি, অভিষেক ব্যানার্জির বিরুদ্ধে স্বতঃ প্রণোদিত মামলা বিকাশ ভট্টাচার্যের
Suo Moto action against Abhishek by Bikash Photo Credit: Twitter@ians_india

পঞ্চায়েত নির্বাচন ঘিরে রাজনৈতিক টানাপোড়েনের মধ্যেই গত শুক্রবার প্রকাশ্যে কলকাতা হাইকোর্টের বিচারপতিদের একাংশের ভূমিকা নিয়ে সরব হন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়। সরাসরি, নাম উল্লেখ করে বিচারপতি রাজাশেখর মান্থাকে নিশানা করেন তিনি। পঞ্চায়েত নির্বাচনে হিংসা, অশান্তির ঘটনায় আদালত বিজেপি-র লোকজনকে নিরাপত্তা দিয়ে আসছে, পুলিশ এবং প্রশাসনের হাত বেঁধে দেওয়া হয়েছে বলে দাবি করেন তিনি। একজন বিচারপতির জন্য গোটা বিচারব্যবস্থা কলুষিত হচ্ছে বলেও অভিযোগ করেন অভিষেক।

এই ঘটনার প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের বর্ষীয়ান আইনজীবী এবং সিপিআই(এম) সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য তৃণমূল জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জির বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করলেন কলকাতা হাইকোর্টে।

 

এই ঘটনায় বিষ্ণুুপুরের বিজেপি (BJP) সাংসদ সৌমিত্র খান সরাসরি চিঠি দিয়েছেন লোকসভার স্পিকার ওম বিড়লাকে। তাঁর বক্তব্য়, "সংবিধান অনুযায়ী বিচারব্যবস্থার বিরুদ্ধে আমরা যেতে পারি না। ডায়মন্ড হারবারের সাংসদ যে মন্তব্য করেছেন, তা বিচারব্যবস্থা তথা সংবিধানের অপমান। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাংসদ পদ খারিজ করে ব্যবস্থা নেওয়া হোক।"