Coronavirus Cases In West Bengal: পুজোর মুখে রাজ্যে ১ দিনে সংক্রামিত প্রায় ৪ হাজার, আশঙ্কা জাগাচ্ছে উত্তর ২৪ পরগনা
ভারতে করোনাভাইরাস (Photo Credits: Getty Images)

কলকাতা, ২০ অক্টোবর: হু হু করে বাড়ছে সংক্রমণ (Coronavirus Cases In West Bengal), পশ্চিমবঙ্গ যেন ভারতের অন্যতম করোনা হটস্পটে পরিণত হয়েচে। সোমবার সারাদিনে সেখানে নতুন করে আক্রান্ত হলেন প্রায় ৪ হাজার। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সংক্রমণে রাশ টানা যাচ্ছে না কোনও মতেই। সংক্রমণের শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। আক্রান্তের সংখ্যা ৮৫৮ জন। এর পিছনেই রয়েছে কলকাতা। মহানগরে আক্রান্ত হয়েছেন ৮০৯ জন। যার ফলে কলকাতার মোট সংক্রামিতের সংখ্যা ৭০ হাজারের গণ্ডি পেরিয়ে গেল। উত্তর ২৪ পরগনায় মোট আক্রান্তের সংখ্যা ছাড়াল ৬৫ হাজার। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ৬৩ জনের। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী সোমবার সারাদিনে নতুন করোনা রোগী ৩ হাজার ৯৯২ জন।

এনিয়ে রাজ্যে করোনায় প্রাণ হালালেন মোট ৬,১১৯ জন। আক্রান্তের সংখ্যা ৩,২৫,০২৮ হলেও এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২,৮৪,৩২৫ জন। সুস্থতার হার ৮৭.৪৮ শতাংশ। করোনা রুখতে পুজোয় একাধিক নিধিনিষেধ আরোপ করেছে কলকাতা হাইকোর্ট। কেন্দ্রেরও সতর্কবার্তা হল, উৎসবের সময়ে সাবধান না হলে লাফিয়ে বাড়তে পারে সংক্রমণ। একথা মাথায় রেখে রাজ্য সরকার করোনা নিয়ন্ত্রণে সতর্ক থাকলেও সংক্রমণ কমছে কই! পুজোর বাজারে যত বিকিকিনির ঢেউ বাড়ছে ততই সংক্রমণ হচ্ছে মাত্রাছাড়া। উত্তর ২৪ পরগনা একেবারে নিয়েন্ত্রণের বাইরে চলে গেছে। এখনও পুরোদমে পুজো শুরু না হলেও সংক্রমণের তোয়াক্কা না করে ঠাকুর দেকার ধুম পড়েছে কলকাতার বিভিন্ন এলাকায়। উত্তরের শ্রীভূমির পুজো মণ্ডপে দ্বিতীয়ার রাতে উপচে পড়া ভিড় আশঙ্কার মেঘকে আরও ঘনীভূত করছে। আরও পড়ুন-Punjab AAP MLAs: কেন্দ্রের কৃষিবিলের খসড়ার দাবিতে রাতভর বিধানসভার ওয়েলে ঘুমোলেন পাঞ্জাবের আপ বিধায়করা, দেখুন ছবি

এদিকে গতকালই কলকাতা হাইকোর্টের রায়ে স্পষ্ট জানানো হয়েছে কোনও পুজোমণ্ডপই দর্শণার্থীদের জন্য খোলা থাকবে না। শুধু উদ্যোক্তারাই সেখানে প্রবেশ করতে পারবেন। সবকটা পুজোমণ্ডপ দর্শণার্থীদের জন্য কনটেইনমেন্ট জোন। হাইকোর্টের নির্দেশিকা না মানলে শাস্তি অবধারিত। তবে পুজোর পরে কী পরিস্থিতি হতে চলেছে তা আংচ করেই আশঙ্কায় রাজ্যপ্রশাসন।