Jakir Hossain Attacked: বোমা হামলায় গুরুতর আহত শ্রমমন্ত্রী জাকির হোসেন, ভর্তি এসএসকেএম এ
জাকির হোসেন (Photo Credits: Social Media)

কলকাতা, ১৮ ফেব্রুয়ারি: আসন্ন বিধানসভা নির্বাচনের প্রাক্কালে এবার রণক্ষেত্র মুর্শিদাবাদ। সেখানে মন্ত্রীকে লক্ষ্য করে ছোঁড়া হল বোমা। মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে কলকাতা যাওয়ার জন্য তিস্তা তোর্সা এক্সপ্রেস ধরতে আসছিলেন শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী জাকির হোসেন। ২ নম্বর প্ল্যাটফর্মে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই দুষ্কৃতীরা তাঁকে লক্ষ্য করে বোমা ছোঁড়ে। এই ঘটনায় হাতে ও পায়ে গুরুতর আঘাত লেগেছে মন্ত্রীর। তাঁকে তড়িঘড়ি জঙ্গিপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে কলকাতায় স্থানান্তরিত করে দেন কর্তব্যরত চিকিৎসকরা। বৃহস্পতিবার ভোর পাঁচটা নাগাদ কলকাতার এসএসকেএম হাসপাতালে ট্রমা কেয়ার সেন্টারে আহত মন্ত্রী ও তাঁর এক সঙ্গীকে ভর্তি করা হয়েছে। আরও পড়ুন-Chiranjeet Wants to Quit: ‘রাজনীতির লোক নই, ছেড়ে দিন আমাকে’, মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অব্যাহতি চাইলেন চিরঞ্জিৎ

মন্ত্রীর চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বেলা দশটায় হবে অস্ত্রোপচার। এলাকায় ভাল মানুষ হিসেবে জনপ্রিয়তা রয়েছে জাকির হোসেনের। বুধবার যখন গাড়ি থেকে নেমে দলীয় সমর্থক পরিবৃত হয়ে জাকির হোসেন প্ল্যাটফর্মে আসছিলেন তখন অনেকেই তাঁর ছবি তুলছিলেন। কেউ কেউ ভিডিও করছিলেন। অনেকের ফোনে লাইভ দেখা যাচ্ছিল রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রীকে। তাইতো জাকির হোসেনর হেঁটে আসা দৃশ্যের সঙ্গে বিস্ফোরণের ভয়াবহতাও মোবাইলবন্দি হয়েছে। সেখানে দেখা গেছে আচমকাই কান বিদীর্ণ করা দেওয়া শব্দ। ঝলসে উঠল চারদিক। এদিক ওদিক রক্তাক্ত অবস্থায় ছিটকে পড়লে অনেকে। সবমিলিয়ে প্রায় ১৪ জন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে মন্ত্রীকে জঙ্গিপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বেশ কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের বহরমপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। শোনা যাচ্ছে, আজ আহত আরও ১২ জনকেও এসএসকেএমে আনা হচ্ছে।

মন্ত্রীর উপরে বোমা হামলার ঘটনার নিন্দা করেছেন বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। তিনি বলেন, “জাকির হোসেন এর ওপর আক্রমণের আমি তীব্র নিন্দা করছি। অপরাধীদের গ্রেপ্তার চাই, শাস্তি চাই। সে তৃণমূলের মধ্যে এক ব্যতিক্রমী ব্যক্তিত্ব, পরিশ্রম ও বুদ্ধির জোরে একজন প্রতিষ্ঠিত শিল্পপতি, মানুষের বন্ধু, সে নিজের পরিচয়ে জেতে ও বিধায়ক হয়। সততার রাজনীতি তৃণমূল দলের কাছে গ্রহণযোগ্য নয়! সে সৎ তাই হামলা হল। তৃণমূল দলের দৈত্য কূলে প্রহ্লাদ জাকির।” এই ঘটনার তীব্র নিন্দা করেছেন জেলা তৃণমূলের সভাপতি আবু তাহের। তিনি বলেন, ‘‘মন্ত্রীর উপর এই হামলা পরিকল্পিত।’’ তবে হামলাকারী কারা সে সম্পর্কে একনও নিশ্চিত নন আবু। গোটা ঘটনা তদন্ত করে দেখতে তিনি প্রশাসনের কাছে অনুরোধ জানিয়েছেন।