COVID Vaccine: দেশে করোনা ভ্যাকসিন এলে স্বাস্থ্যকর্মীদের অগ্রাধিকার দিতে উদ্যোগী রাজ্য সরকার
প্রতীকী ছবি (Photo Credits: IANS)

কলকাতা, ২৯ অক্টোবর: দেশে করোনা ভ্যাকসিন (COVID Vaccine) এলে তা স্বাস্থ্যকর্মীদের সবার আগে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য। এবিপি আনন্দ-র খবর অনুযায়ী, স্বাস্থ্যভবন থেকে ইতিমধ্যে নির্দেশিকা পৌঁছেছে প্রতিটি জেলায়। স্বাস্থ্যকর্মীদের নামের তালিকাও তৈরি করতে বলা হয়েছে। সরকারি, বেসরকারি হাসপাতাল, নার্সিংহোম, ডায়গনস্টিক সেন্টারে চিঠি পাঠানো শুরু করেছেন মুখ্য স্বাস্থ্য আধিকারিকেরা।

স্বাস্থ্য ব্যবস্থার সঙ্গে যারা যুক্ত তাঁদের নামের তালিকা তৈরি করতে বলা হয়েছে।যত শীঘ্র সম্ভব নামের তালিকা পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। করোনা ভ্যাকসিনের বণ্টনে স্বাস্থ্যকর্মীদের অগ্রাধিকারের সিদ্ধান্ত আগেই নিয়েছিল কেন্দ্র সরকার। আরও পড়ুন, দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখর, আগামীকাল অমিত শাহের সঙ্গে বৈঠক

বুধবারের শেষ বুলেটিন অনুযায়ী, নতুন করে বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৩৯২৪ জন। পুজোর পর আশা জাগিয়ে বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা কমছে। গতকালের চেয়েও কিছুটা কম। সেইসঙ্গে তুলনামূলকভাবে কমছে মৃত্যুর সংখ্যাও। নতুন করে বাংলায় করোনায় মৃত্যু হয়েছে আরও ৬০ জনের। তবে আশার আলো বলতে, রাজ্যে এখনও সুস্থতার হার ৮৭.৯০ শতাংশ। এই সুস্থতার হারও ধীরেধীরে কমছিল, আবার তা বাড়তে শুরু করল বাংলায়।