Jagdeep Dhankhar To Meet Amit Shah: দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখর,  আগামীকাল অমিত শাহের সঙ্গে বৈঠক
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo Credits: PTI)

কলকাতা, ২৮ অক্টোবর: দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখর (Governor Jagdeep Dhankhar)। বৃহস্পতিবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Home Minister Amit Shah) সঙ্গে তিনি দেখা করবেন। বুধবার একটি রাজভবনের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখর ২৮-৩০ অক্টোবরে দিল্লি সরকারি সফরে যাবেন। রাজ্যপাল ২৮ অক্টোবর সন্ধ্যায় দিল্লির উদ্দেশ্যে রওনা হন এবং ৩০ অক্টোবর কলকাতায় ফিরে আসবেন। ২৯ অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শ্রী অমিত শাহের সঙ্গে তিনি দেখা করবেন। এছাড়াও সূত্রের খবর, আগামী ১ নভেম্বর থেকে তিনি এক মাসব্যাপী দার্জিলিং সফরে যাবেন।

বিমল গুরুঙের প্রকাশ্যে আসা ও বিধানসভা নির্বাচনে তৃণমূলকে সমর্থনর বার্তার পর ধনখরের দার্জিলিং সফর বিশেষ তাৎপর্যপূর্ণ। কারণ পাহাড়ের রাজনৈতিক সমীকরণ পরিবর্তিত হয়েছে। বিমল গুরুং বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ থেকে প্রতিশ্রুতি পূরণ হওয়ার অভিযোগে বেরিয়ে এসেছেন।আরও পড়ুন: Jalandhar: দাউদাউ করে জ্বলছে রামচন্দ্রের কুশপুতুল, ঘটনার তদন্তে পুলিশ

রাজভবনের বিবৃতিতে বলা হয়েছে, "ধনখর দার্জিলিংয়ের রাজভবনে থাকবেন। ১ নভেম্বর শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করার কথা রয়েছে তাঁর। এদিকে রাজ্যপালের পাহাড়ে সফর নিয়ে টিএমসি প্রশ্ন তুলেছে। এক বছরেরও বেশি সময় ধরে শাসকদলের সঙ্গে তাঁর মতবিরোধ রয়েছে। উত্তরবঙ্গ থেকে তৃণমূলের এক প্রবীণ নেতা বলেছেন, "রাজ্যপাল সর্বদা রাজ্যের যে কোনও অংশে যেতে পারেন। তবে আমরা মনে করি এটি একটি রুটিন পরিদর্শন নয়। আমরা তাঁর সফর নিয়ে আশঙ্কা করছি।" পাল্টা রাজ্যপালের সমর্থনে বিজেপি বলেছে যে রাজ্যের সাংবিধানিক প্রধান হওয়ায় রাজ্যের যে কোনও অংশে পরিদর্শনে যাওয়ার তাঁর অধিকার রয়েছে।