SSC Recruitment Scam: আজ আদালতে পার্থ-অর্পিতা, প্রাক্তন মন্ত্রীর মেয়ে জামাইকে তলব ইডির
Partha Chatterjee, Arpita Mukherjee (Photo Credit: Instagram)

কলকাতা, ৫ অগাস্ট:  আজ শুক্রবার এসএসসি ও প্রাথমিক টেট নিয়োগ দুর্নীতি মামলায়(SSC Recruitment Scam)  পার্থ চট্টোপাধ্যায় ও বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে আদালতে তুলবে  ইডি। গতকালই দু’জনকে মুখোমুখি বসিয়ে জেরা করেছে ইডি। এবার দুর্নীতির মামলায় প্রাক্তন মন্ত্রীর মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী মেয়ে সোহিনী ভট্টাচার্য ও জামাই কল্যাণময় ভট্টাচার্যের সঙ্গেও কথা বলতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই মর্মে ইমেল করে ভট্টাচার্য দম্পতিকে কলকাতায় তলব করেছে ইডি। আরও পড়ুন-Delhi: বেকারত্ব ও মুদ্রাস্ফীতির প্রতিবাদে দেশজুড়ে বিক্ষোভ শুরু কংগ্রেসের, দিল্লিতে জারি ১৪৪ ধারা

উল্লেখ্য, দীর্ঘ দশ বছর ধরে সরকারি চাকরি বিক্রি করে কোটি কোটি টাকা বেআইনিভাবে কামিয়েছেন পারিথ -অর্পিতা। সেই টাকা দিয়ে নামে এবং বেনামে প্রচুর সম্পত্তিও কিনেছেন। অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে উদ্ধার হওয়া ২৮ লাখ ৯০ হাজার টাকা ও সাড়ে চার কোটির গয়না নিয়ে উঠেছে প্রশ্ন। যদিও অর্পিতার দাবি, তিনি কোনও দিনই ওসব গয়নায় হাত দেননি। তবে ্র্পিতার বিভিন্ন অনুষ্ঠানের ছবিতে তাঁর গলায় থাকা হালকা ওজনের গয়নার সঙ্গে উদ্ধার হওয়া গয়নার মিল পাওয়া গেছে।

পার্থবাবুর বাড়ি থেকে উদ্ধার হওয়া কম্পিউটারের সিপিইউ ও অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ২০টি মোবাইলের  তথ্য যাচাই করে দেখা গেছে চাকরি বেচাকেনা সহ বহু সম্পত্তি কেনার আদানপ্রদানে এগুলি কাজে এসেছে। এছাড়া অনন্ত টেক্সফেব প্রাইভেট লিমিটেড নামে একটি সস্থার হদিশ পেয়েছে ইডি। যেটির মালিকানা অর্পিতার বেলঘরিয়ার একটি ফ্ল্যাটের। এই সংস্থার অধীনেই লুটের টাকায় সম্পত্তি কিনতেন পার্থ- অর্পিতা।

পার্থবাবুর আত্মীয় পরিজনদের নামে কত সম্পত্তি রয়েছে তার খোঁজখবর শুরু হয়েছে। এই কারণেই আতস কাচের নিচে মেয়ে ও জামাই। যদিও মেয়ে সোহিনীকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। মেসেজের উত্তরও দেননি।

অর্পিতার নামে একাধিক জীবনবীমা মিলেছে। এই বীমার টাকা লুটের টাকা থেকেই এসেছে। বেশিরভাগ বীমা আবার এককালীন প্রিমিয়াম দেওয়া। কোন এজেন্ট বীমা করেছেন, তাঁর খোঁজ শুরু করেছে ইডি। কারণ লুটের টাকা দিয়ে বীমা করলেও বীমা কোম্পানি কিছুই জানতে পারে না।  বীমার টাকা জমা করতে গেলে শুধু প্যান কার্ড লাগে। সম্পত্তির হিসেব লাগে না।