SSC Recruitment Scam: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ-অর্পিতার বিপুল সম্পত্তির হদিশ পেতে বীরভূমে ইডি, চলছে তল্লাশি
Partha Chatterjee And Arpita Mukherjee (Photo: Twitter)

সিউড়ি, বোলপুর, নানুর, ৩ অগাস্ট: এসএসএস দুর্নীতি মামলার (SSC Recruitment Scam) অন্ত কোথায় এখনও অজানা ইডি কর্তাদের। তবে পার্থ-অর্পিতার সম্পত্তির পরিমাণ যাচাই করে দেখতে এদিন সকালেই বোলপুর, সিউড়ি, নানুর, পাড়ুই ও আহমেদপুরে পৌঁছেছে ইডি-র বেশ কয়েকটি দল। প্রতিটি দলেই রয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও।

শান্তিনিকেতনে পার্থ-অর্পিতার নামে ও বেনামে থাকা বহু সম্পত্তির হদিশ মিলেছে। তালিকায় সাতটি বাড়ি, গেস্টহাউস, ফ্ল্যাট থেকে শুরু করে জমি জিরেত এমনকী, নির্মীয়মাণ বিলাসবহুল বহুতলেরও সন্ধান মিলেছে।  সিউড়ির পাথর ব্যবসায়ী টুডু ওরফে ডুলু মন্ডলের বাড়িতেও পৌঁচেছে ইডিকর্তাদের একটি দল। তাঁকে জেরা করা হচ্ছে। রভূম জেলা পূর্ত কর্মাধ্যক্ষ আব্দুল কেরিম খানের বাসা পাড়ার বাড়িতেও যায় ইডি।

অন্যদিকে কয়লা পাচার মামলায় অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। গ্রেফতার হয়েছেন তৃণমূল নেতার দেহরক্ষী সায়গল হোসেন। ইলামবাজার-সহ বীরভূমের নানা জায়গায় সায়গলের কোটি কোটি টাকার সম্পত্তি রয়েছে। সূত্রের খবর,  সায়গলের ব্যবসা নাকি টুডু দেখতেন। অন্য দিকে, এঁদের সঙ্গে আর্থিক লেনদেন করতেন পূর্ত কর্মাধ্যক্ষ।  এই দুইসূত্র মিলিয়েই টুডু ও কেরিম খানের বাড়িতে ইডি হানা দিল। আরও পড়ুন-West Bengal Monsoon: আকাশ ঘনিয়ে মেঘের মেলা, দক্ষিণবঙ্গে দিনভর বৃষ্টি

উল্লেখ্য, বীরভূমে পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির দেখাশোনা করেন আহমেদপুরের রাজীব ভট্টাচার্য। এদিন রাজীববাবুর বাড়িতে গিয়ে তাঁকে জেরা করছে ইডি। তাঁকে জেরা করেই বোলপুরের (Bolpur) বিশাল সম্পত্তির মালিকানার প্রকৃত হদিশ মিলবে বলে মনে করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ইতিমধ্যে রাজীব ভট্টাচার্যের বাড়িতে ঢুকে তল্লাশি অভিযানও শুরুhe হয়েছে।