COVID 19: কোভিড বিধির তোয়াক্কা না করেই দুর্গা পুজোয় ঘোরাঘুরি, রাজ্যজুড়ে বাড়ছে সংক্রমণ
Durga Puja (Photo Credit: Twitter)

কলকাতা, ২২ অক্টোবর: দুর্গা পুজোর (Durga Puja) পর থেকে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। কলকাতা সহ গোটা রাজ্য জুড়ে কোভিড (COVID 19) সংক্রমণ ফের উর্দ্ধমুখী। ফলে সোমবার থেকে রাজ্যের একাধিক সেফ হোম, কোয়ারেন্টিন সেন্টারগুলিকে খোলা হবে। এমন খবরই প্রকাশ্যে আসতে শুরু করেছে।

দুর্গা পুজোর পর থেকে পশ্চিমবঙ্গে (West Bengal) করোনা সংক্রমণ উর্দ্ধমুখী। তার জেরেই প্রশাসনের কপালে ভাঁজ পড়তে শুরু করেছে। চিন্তায় চিকিৎসক মহলও। কোভিড নিয়ম না মানার জেরেই সংক্রমণ বাড়তে শুরু করেছে বলে ধারণা। রাত জেগে ঠাকুর দেখা, মাস্কবিহীন মুখের ঘোরাঘুরি, সবকিছু মিলিয়ে করোনা বিধির পালন হয়নি  দুর্গা পুজোর সময়। তার জেরেই ক্রমশ এবার বাড়তে শুরু করেছে কোভিড রোগীর সংখ্যা।

আরও পড়ুন:  Ananya Pandey: শেষ হয়নি প্রশ্ন উত্তর, মাদক মামলায় সোমবার ফের গোয়েন্দাদের সামনে অনন্যা পান্ডে

দুর্গা  পুজোর পর করোনা (Corona) সংক্রমণ বাড়তে শুরু করায়, প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে। স্বাস্থ্য দফতরের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে জরুরি ভিত্তিতে। এমনই জানান কলকাতা পুরনিগমের মেয়র পারিষদ অতীন ঘোষ। তিনি বলেন, পুজোর সময় মাস্ক না পরেই রাস্তাঘাটে বের হতে দেখা যায় বহু মানুষকে। কোভিড বিধির তোয়াক্কা না করেই রাস্তাঘাটে চলাফেরা করেন বহু মানুষ। তার জেরেই বাড়ছে সংক্রমণ। গোটা পরিস্থিতির উপর নজর রাখা হয়েছে। যে কোনও জটিল পরিস্থিতিতে পদক্ষেপ করা হবে বলেও আশ্বাস দেন মেয়র পারিষদ।

কলকাতার (Kolkata) পাশাপাশি জেলাগুলিতেও সংক্রমণ বাড়ছে বলে খবর। সেই কারণে স্বাস্থ্যকর্মীদের সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে। দুর্গা পুজোর পর জেলাগুলিতে কোভিড সংক্রমণ একলাফে দ্বিগুন হয়ে গিয়েছে। ফলে জেলা নিয়েও চিন্তায় রাজ্য সরকার।