West Bengal: শোভন চ্যাটার্জি কি যোগ দিচ্ছেন বিজেপিতে ? মান ভাঙাতে দূত পাঠালেন মমতা ব্যানার্জি
মমতা ব্য়ানার্জি। (Photo Credits: IANS/File)

কলকাতা, ১ জুলাই, ২০১৯:  দলে থেকেই দলে নেই এমনই অবস্থা তৃণমূল কংগ্রেস নেতা শোভন চ্যাটার্জির (Shovon Chaterjee) । গোটা লোকসভা ভোটে তৃণমূলের(TMC) কোনও প্রচারে দেখা যায়নি তাঁকে। স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের মামলা নিয়েই বেশি ব্যস্ত থেকেছেন তিনি। এই অবস্থায় বান্ধবী বৈশাখীকেই তাঁর পাশে দেখা গিয়েছে বেশি। দল যে আচরণ করেছে তাঁর সঙ্গে তা নিয়ে অভিমান যে হয়নি তা নয়, তবে বিজেপিতে যোগ দেওয়ার জল্পনাও উড়িয়ে দিয়েছিলেন নেতা। কিন্তু গত কয়েক মাস ধরে যে হারে তৃণমূল কংগ্রেসের বিধায়ক, কাউন্সিলররা দলে দলে বিজেপিতে (BJP) যোগ দিচ্ছেন, তাতে শোভনও যে গা ভাসাতে পারেন এ আশঙ্কা উড়িয়ে দেওয়ার নয়। তাই শোভনকে টিকিয়ে রাখতে দূত পাঠিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা ব্যনার্জি।

সূত্রের খবর, রবিবার বিকেলে তৃণমূল সুপ্রিমোর দূত হয়ে শোভন চ্যাটার্জির গোলপার্কের  ফ্ল্যাটে হাজির হয়েছিলেন রতন মুখার্জি। দুজনের মধ্যে প্রায় ১ ঘন্টা বৈঠক হয়েছে বলে জানা গিয়েছে। যদিও তৃণমূলের তরফে সরকারিভাবে এই বৈঠক সম্পর্কে কিছু জানানো হয়নি।ভোটের ফল বেরনোর পর ফোন করে শোভন চ্যাটার্জির সঙ্গে কথা বলার চেষ্টা করেছিলেন বর্তমান মেয়র ফিরহাদ হাকিম। শোভন তাঁকে খুব একটা গুরুত্ব দেননি। তারপর ময়দানে নামেন তৃণমূল মহাসচিব পার্থ চ্যাটার্জি। শোভনকে বোঝাতে তাঁর ঘনিষ্ঠ বান্ধবী বৈশাখীর সঙ্গে বৈঠক করেছিলেন পার্থ। আরও পড়ুন, বাজেটের আগে মধ্যবিত্তের জন্য সুখবর, রান্নার গ্যাসের দাম কমল সিলিন্ডার প্রতি ১০০ টাকা

লোকসভা ভোটের আগে শোভন চ্যাটার্জির বিজেপিতে যাওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। ভোটের ফল বেরনোর পর সেই জল্পনা আরও বাড়ে। খবর ছড়ায় যে শোভন চ্যাটার্জি দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিতে চলেছেন। পাশাপাশি কলকাতার পুরভোটের দায়িত্বও তিনি নিতে চলেছেন। এসম্পর্কে কোনও ইঙ্গিত পাওয়া না গেলেও বিজেপির সর্বোচ্চ নেতৃত্ব বিষয়টি পর্যালোচনা করছেন বলে সূত্রের খবর। এরই মধ্যে মমতা ব্যনার্জির(Mamata Banerjee)  দূতের সঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ।