Sourav Ganguly: দু:স্থ মানুষদের জন্য বেলুড় মঠে ২ হাজার কেজি চাল দিলেন সৌরভ গাঙ্গুলি
Pic Source: Sourav Ganguly/Twitter

কলকাতা, ১ এপ্রিল: বাংলার দারিদ্র্য সীমার নিচে থাকা মানুষের জন্য ৫০ লক্ষ টাকার চাল দান করেছেন তিনি। এই বিপদের দিনে রাজ্যের সহায় সম্বলহীন মানুষগুলোর ঠাঁই মিলেছে স্কুলবাড়িতে। সেখানেই চাল প্রস্তুতকারক সংস্থা লালবাবা রাইসের সঙ্গে কথা বলে চাল পাঠিয়েছিলেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক। এবার হাজির হলেন বেলুড় মঠে। সেখানে ২০০০ কিলো চাল বেলুড়ে মঠ কর্তৃপক্ষের হাতে তুলে দিলেন মহারাজ সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। আরও পড়ুন: When Will Coronavirus End in India: কবে ভারতে পুরোপুরি নিয়ন্ত্রণে আসবে করোনাভাইরাস? 

বুধবার দুপুরে বেলুড় মঠে হাজির হন তিনি। নিজের টুইটার হ্যান্ডেলে সেকথা জানান সৌরভ। তিনি টুইটে লিখেছেন, "২৫ বছর পর বেলুড় মঠে গেছিলাম। ২০০০ কেজি চাল বেলুড় মঠ কর্তৃপক্ষের হাতে তুলে দিয়েছি শহরের দু:স্থ মানুষের জন্য।" বেলুড় মঠ কর্তৃপক্ষ সৌরভ গাঙ্গুলিকে একটি বিবেকানন্দের মূর্তি এবং ফুল দিয়ে সংবর্ধনা জানায়।

বৃহস্পতিবার বিকেলে তিনি পৌঁছে যাবেন রাসবিহারী সংলগ্ন ভারত সেবাশ্রম সংঘে। সেখানেও দিন আনা দিন খাওয়া মানুষগুলোর জন্য চাল তুলে দেবেন সৌরভ গাঙ্গুলি। এমনটাই শোনা যাচ্ছে। এছাড়াও, বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি সচিব জয় শাহ দেশের সব রাজ্যের ক্রিকেট বোর্ডগুলির সঙ্গে আলোচনা করে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫১ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন৷ কিছুদিন আগে কলকাতা শহরের জনশূন্য ছবি দেখে আবেগবিহ্বল হয়ে পড়েছিলেন সৌরভ। সোশ্যাল মিডিয়াতে সেকথা শেয়ার করেছিলেন তিনি। পাশাপাশি সকলকে সাবধানে থাকারও বার্তা দেন তিনি। এদিনও বেলুড়ে মঠে সৌরভকে মুখে মাস্ক পরে থাকতে দেখা যায়।