Kabir Suman:‘ফোনে আঁকলাম তোমায়-মমতা!’, ছবি এঁকে বিপাকে কবির সুমন
Kabir Suman. Photo Source: Facebook

কলকাতা, ২৬ অগাস্ট: ফোনের অ্যাপে গত সোমবার অর্থাৎ ২৪ অগাস্ট একটি ছবি এঁকেছিলেন সুমন (Kabir Suman)। তার ক্যাপশনে লিখেছিলেন ‘ফোনে আঁকলাম তোমায়-মমতা!’ ছবিটি একেবারেই নিজের মন থেকে নিজের মনের মত করে এঁকেছিলেন কবির সুমন। কিন্তু সোশ্যাল মিডিয়া! ছবি পোস্ট হতে না হতেই শুরু হয়ে যায় ফেসবুকে ‘হা হা’ রিয়্যাক্টের বন্যা। সুমনের আঁকা ছবি ছড়িয়ে পড়ে ফেসবুকের (Facebook Post) বিভিন্ন প্রোফাইল এবং গ্রুপের ওয়ালে ওয়ালে। সব জায়গাতেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ছবি এঁকে হাসির খোরাক হয়ে ওঠেন তিনি। তাই নিয়েই এবার নিজের ক্ষোভ উগরে দিলেন কবির সুমন।

মমতা ব্যানার্জির ছবিতে কেন 'হা হা' ইমোজি? সকলের রিঅ্যাকশন দেখে মেজাজ হারালেন শিল্পী। যাচ্ছেতাই ভাষায় সকলকে 'অপমান' করলেন সুমন। সোশ্যাল মিডিয়ায় মমতার আরও একটা ছবি এঁকে শেয়ার করে পোস্ট দেন তিনি। সেখানেই সকলকে কড়া কথা লেখেন কবির সুমন। ফেসবুক পোস্টে সুমন লিখেছিলেন, 'আমার আঁকা মমতার ছবি দেখে কিছু বাঙ্গু নপুংসকের হাসির ইমোজি - এই নপুংসকেরা জীবনে সন্তান উৎপাদন, পেচ্ছাপ পায়খানা করা, চেয়েদুচে খেয়ে পরে বাঁচা আর কৃতীদের নিন্দে করা ছাড়া আর কিছুই নামাতে পারেনি পারে না পারবে না।'

ছবিটিতে যাতে কেউ কোনও কটু মন্তব্য করতে না পারেন, সেই কারণে কমেন্ট সেকশনও ব্লক করে দেন কবির সুমন নিজের প্রোফাইলে।তবে কেন হঠাৎ মমতার ছবি? দু'পক্ষের বরফ কী তবে একটু গলল? সেই বিষয়টি খোলসা করে জানাননি কবির সুমন।