Shatabdi Roy Becomes Vice President of TMC: দলের পুরস্কার, তৃণমূল রাজ্য কমিটির সহ সভাপতির পদ পেলেন বিধায়ক শতাব্দী রায়
শতাব্দী রায় (Picture Source: PTI)

কলকাতা, ১৭ জানুয়ারি: তৃণমূলে নতুন পদ পেলেন শতাব্দী রায় (Shatabdi Roy)। তৃণমূলের রাজ্য কমিটির সহ সভাপতি হচ্ছেন তিনি। সহ সভাপতি হচ্ছেন মোয়াজ্জেম হোসেন ও শঙ্কর চক্রবর্তী। বৃহস্পতিবার দলের নামে তীব্র অসন্তোষ প্রকাশ করে বিজেপিতে যোগদানের ইঙ্গিত দেন তিনি। শুক্রবার তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির সঙ্গে আলোচনার পর মানভঞ্জন হয় সাংসদের।

নতুন দায়িত্ব পাওয়ার পর সংবাদমাধ্যমকে শতাব্দী জানিয়েছেন, "দায়িত্ব পাওয়ায় আমি খুব খুশি। আমি মনে করি, আমার দায়িত্ব আরও বেড়ে গেল। আমি বরাবরই কাজ করে এসেছি। আগামী দিনে আরও ভালভাবে কাজ করতে চাই। আমাকে এই দায়িত্ব দেওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেকের কাছে আমি কৃতজ্ঞ। দলে কী কী সুবিধা-অসুবিধা হচ্ছে, তা জানালে দল তা শোনে, এটাই তার প্রমাণ। হয়ত আগে সঠিক জায়গায় যেতে পারিনি বলেই সমস্যার সমাধান হয়নি।" আরও পড়ুন, 'দলের সৈনিক হিসেবে আমার কর্তব্য পালন করে যাব', মানভঞ্জনের পর ফেসবুক পোস্টে জানালেন শতাব্দী রায়

শনিবার থেকে সুর নরম করে শতাব্দী রায় ফ্যান ক্লাবের পেজ থেকে তিনি লেখেন, তৃণমূল পরিবারের প্রিয় নেতা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আমার সবিস্তারে আলোচনা হয়েছে। আমি সমস্যার জায়গাগুলো জানিয়েছি। তিনিও শুনেছেন। সমস্যার সামাধান হবে বলে আমি আশাবাদী।

উল্লেখ্য, এই ফ্যান পেজের দলের বিরুদ্ধে অজস্র অভিযোগ ছুড়ে দিয়ে দিল্লি ছুটছিল 'শতাব্দী এক্সপ্রেস', অবশেষে ইউ-টার্ন করে দলেই থেকে যান তিনি। উপরন্তু অভিষেক ব্যানার্জিকে নিয়ে ভূয়সী প্রশংসা করে লেখেন,"তিনি সমস্যা শুনেছেন, আলোচনা করেছেন, পরামর্শ দিয়েছেন, তাতে আমি নিশ্চিত তরুণ নেতাটি এখন যথেষ্ট দায়িত্বশীল ও পরিণত। নতুন প্রজন্মের এমন নেতার নেতৃত্ব দলকে শক্তিশালী করবে। তৃণমূল কংগ্রেস আবার জিততে চলেছে। আমি দলের সৈনিক হিসেবে আমার কর্তব্য পালন করে যাব।"