West Bengal News: 'দিদির একশো দিনের কাজের টাকা মেটানোর ঘোষণায় ভীত বিজেপি', রাজ্যে ইডি হানায় শুভেন্দুকে দুষলেন শশী পাঁজা
Shashi Panja (Photo Credits: ANI)

কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে বিজেপি (BJP) সরকারের বিরুদ্ধে রেড রোডে ধর্না কর্মসূচি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ধর্না ২৪ ঘণ্টা পার করার আগেই ওই মঞ্চ থেকে তৃণমূল নেত্রী ঘোষণা করে দেন, একশো দিনের কাজের সঙ্গে যুক্ত যে ২১ লক্ষ বাংলার শ্রমিক প্রাপ্য টাকা পায়নি তাঁদের টাকা দেবে রাজ্য সরকার। ধর্নামঞ্চ থেকে টাকা দেওয়ার ঘোষণা করে দিলেও কর্মসূচি জারি থাকবে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত। এরই মধ্যে মঙ্গলবার একশো দিনের কাজ প্রকল্পে (MGNREGA) ‘আর্থিক দুর্নীতি’র অভিযোগে রাজ্যে হানা দিয়েছে ইডির (Enforcement Directorate) দল। সকাল থেকে রাজ্যের চার জেলায় তদন্ত অভিযান শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে ইডির এই তদন্ত অভিযানের পিছনে রয়েছে মমতার টাকা মিটিয়ে দেওয়ার ঘোষণায় বিজেপির ভয়, দাবি করলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা (Shashi Panja)।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) নাম করে মন্ত্রী বললেন, তাঁর মদতেই একশো দিনের কাজে দুর্নীতির অভিযোগ তুলে তদন্ত চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। গতকালই দিল্লিতে গিয়ে বিজেপ শীর্ষ নেতৃত্বদের সঙ্গে সাক্ষাৎ সেরে এসেছেন শুভেন্দু। গিয়েছেন বিভিন্ন দফতরে। শুভেন্দুর দিল্লি সফরের ঠিক পরে দিনই রাজ্যে তদন্ত অভিযানে ইডির হানা, এই দুটি ঘটনার মধ্যে যোগসূত্র রয়েছে বলেই মনে করছেন মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রী।

দেখুন ভিডিয়ো... 

কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে মন্ত্রী বলেন, '২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি হেরে যাওয়ার পর থেকেই রাজ্যকে বঞ্চিত করছে কেন্দ্র। গত দু বছর ধরে দিল্লিতে গিয়ে একাধিক চিঠি জমা করা হয়েছে। কোন লাভ হয়নি দেখে শেষমেশ দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) ঘোষণা করেছেন বঞ্চিতদের টাকা দেবে রাজ্য সরকার'। মুখ্যমন্ত্রীর এই ঘোষণাতেই ভয় পেয়ে গিয়েছে বিজেপি আর তার পরেই রাজ্যে ইডি পাঠানো হয়েছে।