Cyclone Asani: অশনি এখনও আসেনি, তার আগে কলকাতায় বৃষ্টিতে জলে থৈ থৈ, মন্দারমণিতে জলে তলিয়ে মৃত ২ পর্যটক
Cyclone, Representational Image (Photo Credit: File Photo)

কলকাতা, ৯ মে: ঘূর্ণিঝড় অশনি (Cyclone Asani)-র প্রভাবে সোমবার সকাল থেকেই কলকাতা, শহরতলী সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে শুরু হয়েছে বৃষ্টি। শহরের আকাশ পুরো কালো মেঘে ঢাকা। সকাল থেকে শুরু হওয়া টানা বৃষ্টিতে কলকাতার কিছু অংশে জল জমতে দেখা  গেল। বেলা বেড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি কিছুটা কমে এলেও আকাশ যেভাবে মুখভার করে আছে, আর হাওয়া অফিসের যে পূর্বাভাস তাতে শহরে আরও বৃষ্টি হতে পারে। অশনি ঘূর্ণিঝড়ের প্রভাবে আগামিকাল মঙ্গলবার থেকে ঝোড়ো হাওয়া বইতে পারে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই কম বেশি হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে হাওয়া অফিসের পূর্বাভাস। বৃষ্টির সঙ্গে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

বুধবার ১১ ও বৃহস্পতিবার ১২ মে রাজ্যের উপকূলবর্তী তিন জেলা পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হওয়ার পূরবাভাস আছে। সেখানে ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

দেখুন ভিডিও

এদিকে ঘূর্ণিঝড় অশনি-র প্রভাবে উত্তাল হয়েছে রাজ্যের উপকূলবর্তী অঞ্চলগুলি। উত্তাল সমুদ্র। মত্সজীবীদের সমুদ্রে যাওয়ায় সাবধানতা অবলম্বন করতে বলা হয়েছে। এমন অবস্থায় মন্দারমণিতে সমুদ্রে স্নান করতে গিয়ে মারা গেলেন দুই পর্যটক। স্নানে নেমে ঘটে বিপত্তি, উত্তাল সমুদ্রের ঢেউয়ের টানে তলিয়ে যায় ২ পর্যটক। ঝড়ের পূর্বভাস আসার পর মন্দারমনি, দীঘায় পর্যকটকদের ভিড় বেড়েছে। সমুদ্রে স্নান করতে গিয়েই এবার মৃত্যু হল ২ পর্যটকের।