WB Assembly Elections 2021: মমতার মনোনয়ন পেশের দিন দলত্যাগী পাঁশকুড়ার তৃণমূল নেতৃত্ব, পানিহাটিতেও একই হাল
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

পাঁশকুড়া ও পানিহাটি: পুজোর পর থেকেই রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের ভাগ্যে বিপত্তির খাঁড়া ঝুলছে। দল ছেড়ে রাতারাতি পদ্মশিবিরে যোগ দিয়েছেন তৃণমূলের দাপুটে নেতাদের একাংশ। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রার্থী তালিকা ঘোষণার (WB Assembly Elections 2021) পরে দলবদলের যেন হিড়িক পড়েছে। বিদায়ী কাউন্সিলরদের মধ্যে যাঁরা ফের প্রার্থী হতে পারেননি তাঁরাই ক্ষোভের বশে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন। দীপেন্দু বিশ্বাস, সোনালী গুহ-র মতো অনেকেই রয়েছেন এই সারিতে। তবে প্রার্থী না হয়েও তৃণমূলের সঙ্গেই রয়েছেন ভাঙড়ের নেতা আরাবুল ইসলাম। আজ নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন জমা দেওয়ার আগে পশ্চিম পাঁশকুড়া বিধানসভা এলাকার তৃণমূল শিবিরে ভাঙন দৃঢ় হল। পশ্চিম পাঁশকুড়া আসনে এবার তৃণমূল প্রার্থী করেছে ফিরোজা বিবিকে।

এই প্রার্থী পছন্দ নয়, তাই মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে দল চাড়ার সিদ্ধান্ত নিয়েছেন পাঁশকুড়ার তৃণমূল নেতৃত্বের একাংশ। তালিকায় রয়েছেন জেলা তৃণমূলের সাধারণ সম্পাদক শ্যামল পাড়িয়াল সহ একাধিক তৃণমূল নেতা। তবে পাঁশকুড়া শুধু নয়, সদ্যই দলে টিকিট না পেয়ে  রবীন্দ্রনাথ ভট্টাচার্য, জটু লাহিড়ি, সোনালি গুহ সহ পাঁচ তৃণমূল বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছেন। মালদায় একঝাঁক তৃণমূল জেলা পরিষদ সদস্য বিজেপিতে সামিল হয়েছেন। ফলে মালদা জেলা পরিষদ কার্যত হাতছাড়া হয়েছে তৃণমূলের। এরমধ্যে আমার পানিহাটিতে ফের ভাঙনের মুখে তৃণমূল কংগ্রেস। আরও পড়ুন-West Bengal Weather Update: বসন্তেই শুষ্ক গরমে দিশেহারা বঙ্গবাসী, বেলা বাড়তেই ছড়াচ্ছে উত্তাপ

প্রার্থী পছন্দ না হওয়ায় পানিহাটি পুরসভার তৃণমূলের একঝাঁক বিদায়ী কাউন্সিলর আজ দল ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন। বিজেপি সূত্রে খবর, কৌশিক চট্টোপাধ্যায়, বিউটি অধিকারী সহ তৃণমূল পরিচালিত পানিহাটি পুরসভার বেশ কয়েকজন বিদায়ী কাউন্সিলর আজ বিজেপিতে যোগ দিতে পারেন। গতকালই তাঁরা দল ছাড়ার কথা ঘোষণা করেন। কৌশিক চট্টোপাধ্যায়দের অভিযোগ, পানিহাটি বিধানসভা আসনের তৃণমূল প্রার্থী নির্মল ঘোষ এবং তাঁর পরিবারের সদস্যরা দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ অধিকার করে রয়েছেন। দলের কোনও কর্মসূচিতে তাঁদের ডাকা হত না বলেও অভিযোগ কৌশিকের। আজ বিকেলে হেস্টিংসে বিজেপির দপ্তরে তাঁদের গেরুয়া শিবিরে যোগ দেওয়ার কথা।