BSF: তদন্ত, এফআইআরের ক্ষমতা নেই, এক্তিয়ার বৃদ্ধি নিয়ে মন্তব্য বিএসএফের আইজির
Ravi Gandhi, IG-BSF (Photo Credit: Twitter/ANI)

শিলিগুড়ি, ১৮ নভেম্বর: আন্তর্জাতিক সীমান্ত থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত বিএসএফের (BSF) এক্তিয়ার বৃদ্ধি নিয়ে জোর তরজা শুরু হয়েছে গোটা রাজ্য জুড়ে। যা নিয়ে বিএসএফের তরফে একাধিকবার মুখ খোলা হচ্ছে। বাংলায় আন্তর্জাতিক সীমান্ত থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত বিএসএফের এক্তিয়ার বৃদ্ধিতে এবার ফের মুখ খুললেন বিএসএফের আইজি রবি গান্ধী।

বিএসএফের আইজি বলেন, বিএসএফের তদন্তের অধিকার নেই। কোনও এফআইআর দায়েরের ক্ষমতাও নেই বিএসএফের। এইসব ক্ষমতা পুলিশের হাতে। পুলিশের সঙ্গে হাত মিলিয়ে যদি এফআইআর দায়ের এবং তদন্তের অধিকার দেওয়া হয়, তাতে বিএসএফের কোনও অসুবিধা নেই বলে জানান রবি গান্ধী।

আরও পড়ুন:  Jammu And Kashmir: জম্মু কাশ্মীরে হায়দরপোরা এনকাউন্টার নিয়ে বিতর্ক, তদন্তের নির্দেশ লেফটেন্যান্ট গভর্নরের

রবি গান্ধী আরও বলেন, গত ১১ অক্টোবর কেন্দ্রীয় সরকারের তরফে যে নোটিশ জারি করা হয়, সেখানে জানানো হয়, এবার থেকে আন্তর্জাতিক সীমান্ত থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত এক্তিয়ার বৃদ্ধি করা হচ্ছে। আন্তর্জাতিক সীমান্তে ১৫ কিলোমিটার থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত এবার থেকে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি করা হচ্ছে বলে জানায় কেন্দ্রীয় সরকার। সবকিছু মিলিয়ে বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি নিয়ে মমতা বন্দ্য়োপাধ্যায়ের (Mamata Banerjee) সরকার যেভাবে বিরোধিতা শুরু করেছে, তার বিরুদ্ধে এবার মুখ খুলছেন একের পর এক বিএসএফ আধিকারিক।