Sealdah Flyover: মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে শিয়ালদা ফ্লাইওভার, জেনে নিন বিকল্প রুটগুলি
শিয়ালদা ফ্লাইওভার( Photo Credit: Social Media)

কলকাতা, ১৬ জানুয়ারি: মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত বন্ধ থাকবে শিয়ালদা ফ্লাইওভার (Sealdah Flyover) বা বিদ্যাপতি সেতু। গতকাল রাত ১১টা থেকে বন্ধ করে দেওয়া হয় যান চলাচল। ইস্ট-ওয়েস্ট মেট্রোর জন্য শুরু হতে চলেছে শিয়ালদা থেকে বউবাজার পর্যন্ত পশ্চিমমুখী সুড়ঙ্গের কাজ। সেই কারণেই বন্ধ রাখা হবে শিয়ালদা ফ্লাইওভার।

শিয়ালদা থেকে বউবাজারমুখী সুড়ঙ্গ খোঁড়ার সময় কম্পন তৈরি হবে। সেই সময়ে উড়ালপুলে যানচলাচল করলে যাতে কোনও সমস্যা না হয় সেই কারণেই উড়ালপুল বন্ধ রাখা হচ্ছে। এর আগে বউবাজার থেকে শিয়ালদামুখী টানেল খোঁড়ার সময় তিন দিন বন্ধ ছিল উড়ালপুল। আরও পড়ুন, অপেক্ষার অবসান, দেশজুড়ে আজ থেকে শুরু হচ্ছে করোনার টিকাকরণ, তৈরি রাজ্যও

শিয়ালদামুখী গাড়িগুলির রাস্তা ঘুরিয়ে দেওয়া হয়েছে। এই ক'দিন যানজট তৈরি হতে পারে। শিয়ালদা ফ্লাইওভার বন্ধ থাকাকালীন দক্ষিণ কলকাতার দিক থেকে আসা গাড়িগুলি এজেসি বোস রোড হয়ে শিয়ালদা স্টেশনে পৌঁছবে। উত্তর থেকে শিয়ালদা স্টেশনগামী গাড়িগুলি রাজাবাজার ক্রসিং থেকে নারকেলডাঙা মেন রোড, ফুলবাগান, বেলেঘাটা হয়ে শিয়ালদা স্টেশনে পৌঁছবে। উত্তরমুখী গাড়িগুলি মৌলালি থেকে এস এন ব্যানার্জি রোড, ডোরিনা ক্রসিং হয়ে সেন্ট্রাল অ্যাভিনিউ, বিবেকানন্দ রোড হয়ে যাবে। দক্ষিণমুখী গাড়িগুলি মানিকতলা থেকে আমহার্স্ট স্ট্রিট, বিবি গাঙ্গুলি স্ট্রিট হয়ে লেনিন সরণি হয়ে যাবে।