Sealdah: সোমবার সকালে শিয়ালদহ-বনগাঁ শাখায় বিঘ্নিত ট্রেন চলাচল, চরম ভোগান্তিতে যাত্রীরা
প্রতীকী ছবি (Photo Credits: ANI)

কলকাতা, ১৯ জুনঃ সপ্তাহের প্রথম দিনের সকালেই শিয়ালদহ (Sealdah) শাখায় বিঘ্নিত ট্রেন চলাচল। সোমবার সকাল সকাল শিয়ালদহ-বনগাঁ (Sealdah - Bangaon Local) এবং শিয়ালদহ-হাসনাবাদ শাখায় প্রায় ১ ঘণ্টার বেশি সময় ধরে বন্ধ ছিল ট্রেন চলাচল। ব্যস্ততম স্টেশনে সাত সকালে ট্রেন চলাচল বিঘ্নিত হওয়ায় ভোগান্তিতে পড়তে হয় নিত্য যাত্রীদের। দীর্ঘক্ষন ধরে শিয়ালদহের বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে থাকে একের পর এক ট্রেন। এরপর একে একে ট্রেন চলাচল স্বাভাবিকের দিকে এগোয়।

বহুক্ষণ ধরে ট্রেন চলাচল বন্ধ থাকায় স্টেশন চত্বর ভিড়ে থাসা। ট্রেন নিয়মিত চলাচল শুরু করলে ভিড়ের মধ্যে যাত্রীদের অবস্থা কাহিল হয়ে যায়। তাঁর উপর সোমবার ভোর থেকেই বৃষ্টি নেমেছে বঙ্গে।

রেল সূত্রে খবর, সিগন্যালের সমস্যার কারণে এই ট্রেন ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের। মধ্যমগ্রাম (Madhyamgram) স্টেশনের সিগন্যালে দেখা দেয় সমস্যা। এরপর সেখানেই দাঁড়িয়ে থাকে বহু ট্রেন। এদিন সকাল ৭টা নাগাদ মধ্যমগ্রাম স্টেশনের সিগন্যাল বিকল হয়ে পড়ে। সিগন্যালে ঠিক মত আলো না জ্বলায় ট্রেন চলাচল করতে পারছিল না। ফলে একের পর এক ট্রেন এসে দাঁড়িয়ে পড়ে ওই স্টেশনে। ৮ঃ৪০ নাগাদ স্বাভাবিক হয় ট্রেন চলাচল।

অফিস টাইমে শিয়ালদহ শাখায় প্রায় ২ ঘণ্টার কাছাকাছি ট্রেন চলাচল বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। পুর্ব রেলের তরফে তড়িঘড়ি সিগন্যালের সমস্যা সমাধান করার পর পুনরায় স্বাভাবিক হয়েছে  শিয়ালদহ-বনগাঁ এবং শিয়ালদহ-হাসনাবাদ শাখায় ট্রেন চলাচল।