Sandip Ghosh (Photo Credits: ANI)

আজ শনিবার ফের সকাল সকাল সিবিআই দফতরে পৌঁছলেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ (Sandip Ghosh)। এই নিয়ে টানা ন'দিন কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হচ্ছেন তিনি। সকাল সাড়ে ৯টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (CGO Complex) পৌঁছন সন্দীপ। উল্লেখ্য, এদিনই সন্দীপের বিরুদ্ধে ওঠা আরজি করে আর্থিক অনিয়মের যাবতীয় নথি হাইকোর্টের নির্দেশে সিবিআই-এর (CBI) হাতে তুলে দিয়েছে কলকাতা পুলিশের বিশেষ তদন্তকারী দল (SIT)।

শুক্রবার আরজি করের (RG Kar Hospital) প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলির দায়ের করা মামলার শুনানিতে হাসপাতালে সন্দীপের বিরুদ্ধে ওঠা আর্থিক দুর্নীতি মামলার তদন্তভার সিবিআই-এর (CBI) হাতে তুলে দেয় বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। সিট-কে তিনি নির্দেশ দেন শনিবার সকাল ১০টার মধ্যে তদন্তের সমস্ত নথি সিবিআই-এর হাতে তুলে দিতে হবে। হাইকোর্টের নির্দেশ মেনে নির্দিষ্ট সময়ের মধ্যেই নথি কেন্দ্রীয় সংস্থাকে হস্তান্তর করে সিট।

নবম দিনে সিবিআই দফতরে সন্দীপ... 

তিন সপ্তাহ পর তদন্তের অগ্রগতির রিপোর্ট হাইকোর্টে জমা দেবে সিবিআই। ১৭ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি। এদিকে আরজি করের ঘটনায় সিবিআই তদন্তের অগ্রগতি জানতে চেয়ে শুক্রবার আন্দোলনকারী চিকিৎসকদের একটি প্রতিনিধি দল যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে। কার্যত খালি হাতে ফিরতে হয় তাঁদের। সিবিআই আধিকারিকদের তরফে জানিয়ে দেওয়া হয়, তদন্ত চলছে আদালতের নজরদারিতে। বিষয়টি বিচারাধীন। তাই এই বিষয়ে কিছু জানানো যাবে না।