Sandeshkhali: 'আগে কোথায় ছিলেন আপনারা?' পুলিশকে প্রশ্ন সন্দেশখালির বিক্ষোভকারীদের
Sandeshkhali (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ২৩ ফেব্রুয়ারি: শুক্রবার ফের বেশ কিছুটা উত্তপ্ত হয়ে ওঠে উত্তর ২৪ পরগনার বারমাজুর গ্রাম। গত ১০ দিন ধরে সন্দেশখালিতে (Sandeshkhali) যে উত্তেজনা ছড়িয়েছে, শুক্রবারও তা অব্যাহত। এদিন বারমাজুর গ্রামে নতুন করে উত্তেজনা দেখা দেয়। দক্ষিণবঙ্গের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল সুপ্রতিম সরকার এবং বারাসত রেঞ্জের ডেপুটি ইনসপেক্টর জেনারেল ভাস্কর মুখোপাধ্যায়য় আজ সন্দেশখালিতে যান পরিস্থিতি খতিয়ে দেখতে। যা দেখে এক মহিলা বিক্ষোভকারী পালটা প্রশ্ন করেন। তিনি বলেন, শাহজাহানের লোকের কেন হুমকি দিচ্ছে? বাড়িঘর ভেঙে দিচ্ছে? পুলিশ পরিস্থিতি শান্ত করার চেষ্টা করলেও, স্থানীয়রা শাহজাহানের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে শুরু করেন।

স্থানীয়দের সমস্ত সমস্যার কথা শুনে তাঁরা পরিস্থিতি সামাল দিতে এসেছেন বলে জানান পুলিশ আধিকারিকরা। যা শুনে আরও ক্ষেপে যান অনেকে। কেউ কেউ বলতে শুরু করেন,  এখন আসছেন, এতদিন আপনারা কোথায় ছিলেন?

আরও পড়ুন: Sandeshkhali: 'লকেট নিজের এলাকায় যান না, সন্দেশখালি গিয়েছিলেন ফটোশ্যুট করতে', কটাক্ষ কুণালের

এদিকে শুক্রবার মানবাধিকার কমিশনের একটি দল সন্দেশখালিতে পৌঁছয়। নির্যাতিতাদের সঙ্গে সাক্ষাৎ করতেই মানবাধিকার কমিশনের ওই দলটি যায়। পাশাপাশি সন্দেশখালির আর কোথায় কোথায় উত্তেজনা ছড়ায়, সে বিষয়ে খোঁজ খবরও করে মানবাধিকার কর্মীরা। সেই সঙ্গে সংবাদমাধ্যমে যে জায়গাগুলি দেখানো হয়েছে, তার কোথায় কোথায় মানবাধিকার লঙ্ঘিত হয়েছে, সে বিষয়েও খোঁজ শুরু করে কমিশন।