Rudranil Ghosh May Join BJP: তৃণমূল না বিজেপি! রাজনীতির দুনিয়ায় কোন পথে রুদ্রনীল ঘোষ?
রুদ্রনীল ঘোষ। Photo Source: Twitter

কলকাতা, ৭ জানুয়ারি: জন্মদিনের দিনই রাজনীতির পথে পা বাড়ালেন অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)। ফের রাজনীতিতে ফিরে আসার বিষয়টি নিয়ে প্রকাশ্যে সংবাদমাধ্যমকে জানিয়েছেন অভিনেতা। ৬ জানুয়ারি, রুদ্রনীলের জন্মদিনের দিন সকালে শুভেচ্ছা জানিয়ে ফুল পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। ৬ জানুয়ারি সকালেই রাজনীতিতে ফিরে আসার কথা ঘোষণা করেছিলেন রুদ্রনীল। আবার এদিন বিকেলেই রুদ্রনীলের টালিগঞ্জের বাড়িতে যান শঙ্কুদেব পণ্ডা (Shankudeb Panda)। হাতে গোলাপ ফুল নিয়ে রুদ্রনীলকে জন্মদিনের শুভেচ্ছা জানান শঙ্কুদেব পণ্ডা। আরও পড়ুন: Sourav Ganguly Discharged From Hospital: উডল্যান্ডস হাসপাতাল থেকে ছাড়া পেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

সূত্রের খবর, শুঙ্কুদেব পণ্ডা এবং রুদ্রনীলের একান্ত বৈঠকেই বিজেপিতে যোগদানের বিষয়টি উঠে আসে। শঙ্কুদেব পণ্ডার তরফে বিজেপিতে যোগদানের বিষয়টি নিয়ে সম্ভবত প্রস্তাব দেওয়া হয় বলে রাজনৈতিক মহলের মত। আর এরপরই জল্পনা জিইয়ে রেখে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়ের সঙ্গেও বৈঠকের প্রস্তাবে রাজি হয়েছেন অভিনেতা। তবে বিজেপি, তৃণমূল নাকি অন্য কোনও দল! সেই বিষয়টি নিয়ে এখনও ধোঁয়াশাই রাখলেন অভিনেতা।

ছোট থেকে রাজনীতিতে সক্রিয় রুদ্রনীল, হাওড়ার নরসিংহ দত্ত কলেজে এসএফআইয়ের সক্রিয় সদস্য ছিলেন তিনি। পরবর্তীকালে সিনে দুনিয়ায় মনোনিবেশ করলেও লাল থেকে সবুজ দলে নাম লেখান তিনি। মমতা ব্যানার্জির দ্বিতীয়বার বাংলায় সরকার গঠনের পর রাজনীতিতে আসেন রুদ্রনীল। সরকারি কমিটির চেয়ারম্যান পদের দায়িত্ব রুদ্রনীল ঘোষের হাতে তুলে দেওয়া হয়। কিন্তু সরকারের একাধিক বিষয় নিয়ে রুদ্রনীলের সঙ্গে মতবিরোধ দলের সঙ্গে তাঁর দূরত্ব বাড়িয়ে তোলে। এদিকে রুদ্র-কৈলাসের বৈঠকের খবর প্রকাশ্যে আসতেই বনমন্ত্রী রাজীব ব্যানার্জির অবস্থান নিয়ে জল্পনা আরও বাড়ল। কারণ রাজনৈতিক মহলের অন্দরের খবর, রুদ্র-রাজীব অত্যন্ত ঘনিষ্ঠ।