Ration Dealer Strike :  বিভিন্ন দাবিদওয়া নিয়ে দেশজুড়ে অর্নির্দিষ্টকালীন ধর্মঘটের ডাক রেশন ডিলারদের
Photo Credit ANI

বিভিন্ন দাবি নিয়ে অনির্দিষ্টকালীন সময়ের জন্য দেশজুড়ে ধর্মঘটে নামতে চলেছে অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ওনার অ্যাশোসিয়েশন (AIFPSOA)। মূলত দুটি দাবি নিয়ে তারা এই ধর্মঘটে নামছেন। প্রথমত, জাতীয় ক্ষেত্রে আগ্রিম কমিশন এবং পিডিএস (PDS) কন্ট্রোলের নামে খাদ্যদফতরের আধিকারিকদের হেনস্থা বন্ধ করা।

এই বিষয়ে  অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ওনার অ্যাশোসিয়েশনের (AIFPSOA) জেনারেল সেক্রেটারি বিশ্বম্ভর বসু জানান, 'আমরা যখন কেন্দর সরকারের কাছে যায় কমিশনের বিষয়ে কথা বলতে তারা বলে এটি রাজ্য সরকারের বিষয়। আবার আমরা যখন রাজ্য সরকারের কাছে এই বিষয়ে আসি তখন রাজ্য সরকার আমাদের কেন্দ্রের দিকে ঠেলে দেয়।এখ প্রশ্ন হল কতদিন ধরে রেশন ডিলাররা নিজেদের পকেট থেকে রেশন দোকান চালাবে'।

তিনি আরও জানান যে জানুয়ারীর ১৫ তারিখে এই বিষয়ে দিল্লির রামলালা ময়দানে একটি সম্মেলনের আয়োজন করবে তারা যাতে এই বিষয়ে চাপ সৃষ্টি করা যায়।

তিনি আরও অভিযোগ করেন যে বাংলায় এখন একটি নতুন ট্রেন্ড শুরু হয়েছে যেখানে বহু কোটি চাকার রেশন দুর্নীতির কারণে রেশন ডিলারদের হেনস্থা করা হচ্ছে। এটা নিজেদের দফতরের দুর্নীতি ঢাকা ছাড়া কিছুই না বলে জানান তিনি।

নিজেদের দাবি মিটলেই সঙ্গে সঙ্গে ধর্মঘট উঠিয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।