Rampurhat Incident: রামপুরহাটে 'ভয়ঙ্করকাণ্ড', রাজ্যপালের চিঠি মুখ্যমন্ত্রীকে, মনে করালেন অতীত ঘটনা
Jagdeep Dhankhar, Mamata Banerjee (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ২৩ মার্চ:  রামপুরহাটের বগটুই গ্রামে তৃণমূল নেতা খুন এবং তারপর ৮ জনের দগ্ধ দেহ উদ্ধারের ঘটনায় গোটা রাজ্য জুড়ে শোরগোল শুরু হয়েছে। বগটুই গ্রামের ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠালেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রামপুরহাটে যে ৬ মহিলা এবং ২ শিশুর দগ্ধ দেহ উদ্ধার হয়েছে, তাকে 'ভয়ঙ্কর' বলে বর্ণনা করেন রাজ্যপাল। শুধু তাই নয়, বগটুইয়ের ঘটনার সঙ্গে রাজ্যে ঘটে যাওয়া অতীতের তুলনা টানেন ধনখড়। বর্তনমান মুখ্যমন্ত্রী যখন বিরোধী দলনেত্রী ছিলেন, সেই সময় রাজ্যে এই ধরনের ঘটনা ঘটে বলেও চিঠিতে উল্লেখ করেন রাজ্যপাল। যা নিয়ে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে। দেখুন...

 

সোমবার তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ স্থানীয় চায়ের দোকানে বসেছিলেন। ওই সময় ভাদু শেখকে লক্ষ্য করে বোমা ছোঁড়ে দুষ্কৃতীরা। আশঙ্কাজনক অবস্থায় ভাদু শেখকে হাসপাতালে ভর্তি করা হলে, চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ওই ঘটনার পর গোটা এলাকা জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বীরভূমের রামপুরহাট কাণ্ড (Rampurhat Violence) নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) মন্তব্যে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। রাজ্যপালের মন্তব্য রামপুরহাট কাণ্ডে নিরপেক্ষ তদন্তে বাধা পড়তে পারে বলে মুখ্যমন্ত্রী চিঠিতে জানান মঙ্গলবার। তার প্রেক্ষিতে রাজ্যপাল পালটা মুখ খোলেন। রাজ্যপাল বলেন, রামপুরহাটে যা হল, তা অনভিপ্রেত। এই ধরণের ঘটনা একেবারেই কাম্য নয়। রামপুরহাটে যে ধরণের হিংসা হয়েছে, তাতে তিনি বিচলিত বলেও মন্তব্য করেন রাজ্যপাল। নিজের ট্যুইটার হ্যান্ডেলে ভিডিয়ো শেয়ার করে, রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ধনখড়।