Raksha Bandhan 2021: রাখির বাজারে জোর টক্কর মোদী-মমতার, কিনতে উপচে পড়া ভিড়

শিলিগুড়ি ও কলকাতা, ২২ অগাস্ট: বিধানসভা নির্বাচনে দুশোর বেশি আসন নিয়ে তৃতীয়বার মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নির্বাচনে তাঁর জয়ের প্রতীক হিসেবে শিলিগুড়ির (Siliguri) বাজারে বিক্রি হচ্ছে 'দিদি রাখি' (Didi Rakhi)। মমতা বন্দ্যোপাধ্য়ায় সাধারণত দিদি নামেই বেশি পরিচিত। শিলিগুড়ির মহাবীরস্থান বাজারে বেশ কয়েকজন গ্রাহককে 'দিদি রাখি' কিনতে দেখা গিয়েছে। সন্তু সরকার নামে এক গ্রাহক বলেন, "এই রাখিগুলি আকর্ষণীয়। আমি একটি দোকানে মমতা দিদির রাখি দেখতে পেয়েছি। মমতা দিদি সম্প্রতি নির্বাচনে জিতেছেন এবং বাংলায় তাঁর জনপ্রিয়তা ব্যাপক। তাই, আমি মমতা রাখি কেনার সিদ্ধান্ত নিয়েছি। এটি আমার আত্মীয়দের দেওয়া হবে রাখি বন্ধন উপলক্ষে।"

মহাবীরস্থান বাজারের এক দোকানদার এমডি জাকির বলেন, "আমি সবসময় চেষ্টা করি প্রতিটি উৎসবে বিশেষ কিছু আনতে। এখানে মমতা দিদির রাখির ব্যাপক চাহিদা রয়েছে।" আরও পড়ুন: Raksha Bandhan 2021: জেনে নিন এই বছর রাখি পূর্ণিমার দিনক্ষণ ও শুভ সময়

অন্যদিকে পিছিয়ে নেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। কলকাতার কলাকার স্ট্রিটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখের ছবি থাকা রাখি জোর বিক্রি হচ্ছে। এক গ্রাহক বলেন, এখানে বাজারে নতুন নতুন ডিজাইনের রাখি রয়েছে, যার মধ্যে রয়েছে প্রধানমন্ত্রী মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ। আমি প্রধানমন্ত্রী মোদীর মুখ থাকা রাখি কিনেছি।

এখানে বাজারে নতুন জাতের রাখি রয়েছে, যার মধ্যে রয়েছে প্রধানমন্ত্রী মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ। আমি প্রধানমন্ত্রী মোদির মুখ দিয়ে রাখি কিনছি: সার্বনি ভট্টাচার্য, একজন গ্রাহক

হিন্দুধর্মের অন্যতম জনপ্রিয় উৎসব রাখি বন্ধন। এই দিনে ভাই বা দাদাদের হাতে বোনেরা রাখি বাঁধেন। বোন বা দিদিকে সারা জীবন আগলে রাখার প্রতিশ্রুতি দেন ভাইয়েরা। এই উৎসব ভাই-বোনের সম্পর্ককে আরও শক্তিশালী করতে সাহায্য করে।