Rajib Banerjee Resigns From TMC: তৃণমূল ছাড়লেন রাজীব বন্দোপাধ্যায়, মমতা ব্যানার্জিকে পাঠালেন ইস্তফাপত্র
রাজীব বন্দোপাধ্যায়

কলকাতা, ২৯ জানুয়ারি: এবারে তৃণমূল (TMC) থেকে ইস্তফা দিলেন রাজীব বন্দোপাধ্যায় (Rajib Banerjee)। ইস্তফাপত্রে দলকে ধন্যবাদ জানিয়েছেন। এর আগে আজই বিধায়ক পদ থেকে তিনি ইস্তফা দেন। আজ বিধানসভায় বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার পর বুকে মমতা ব্যানার্জির ছবি জড়িয়ে নিয়ে বেরিয়ে এসে সাংবাদিকদের তিনি জানান-"মমতা আমার মায়ের মতো, ওঁনার ছবি আমার মাথার পিছেনই থাকবে"। তিনি মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জিকে ধন্যবাদ জানান। তবে দল ছাড়ছেন কিনা তা তখনও তিনি জানাননি। গত সপ্তাহেই তিনি মন্ত্রীপদ থেকেও ইস্তফা দেন।

আজ ফেসবুকে রাজীব বন্দোপাধ্যায় নিজের প্রতিক্রিয়া লিখে জানান, "আমার আন্তরিক কৃতজ্ঞতার সাথে আমি বিধায়ক পদ থেকে পদত্যাগ করছি। পশ্চিমবঙ্গের জনগণের জন্য সেবা করা আমার জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি, আমার মেয়াদে প্রায় ১০ বছরের সময়কালে আমি যা অর্জন করেছি তাতে আমি সন্তুষ্ট। আপনারা আমার ওপর আস্থা রেখেছেন তা আমি গভীরভাবে উপলব্ধি করি। আমি ডোমজুড় নির্বাচনী এলাকার লোকজনকেও ধন্যবাদ জানাই এবং আমি আপনাদের সবার পাশে থাকার এবং ভবিষ্যতে আপনার ও বাংলার উন্নতির জন্য কাজ করার প্রতিশ্রুতি দিয়েছি। সবাইকে এবং আমার প্রিয় বিধায়ক সদস্যদের ভবিষ্যতে মঙ্গল কামনা করছি।" আরও পড়ুন, 'যৌনকর্মী' বলে আক্রমণ, সোশ্যাল মিডিয়ায় সৌমিত্র খাঁ-কে চাঁচাছোলা জবাব সায়নী ঘোষের

গত ২২ জানুয়ারি রাজ্যের বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন তিনি। এর আগে শুভেন্দু অধিকারী, লক্ষীরতন শুক্লা রাজ্যের মন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন। অন্যদিকে সূত্রের খবর আজই তৃণমূলের প্রাথমিক সদস্যপদও পদ ছাড়তে পারেন রাজীব বন্দ্যোপাধ্য়ায়। তিনিও অমিত শাহের সভায় বিজেপিতে যোগ দিতে পারেন বলে জল্পনা।