রাজীব কুমার হাজির হলেন না সিজিও কমপ্লেক্সে, প্রাক্তন কলকাতা পুলিশ কমিশনারকে নিয়ে বাড়ছে জল্পনা
রাজীব কুমার (Photo Credits: ANI)

কলকাতা, ১৪ সেপ্টেম্বর : নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (CGO Complex) হাজির হলেন না কলকাতা পুলিশের প্রাক্তন নগরপাল রাজীব কুমার (Rajeev Kumar)। সিবিআই (CBI) দফতরে আজ তাঁকে সকাল ১০টায় হাজির হওয়ার কথা বলা হয়। কিন্তু তিনি হাজির হননি। ইতিমধ্যেই কলকাতার সিবিআই দফতরে থেকে রাজীব কুমারের না যাওয়ার বিষয়টি দিল্লিতে জানানো হয়েছে। আনন্দবাজারের খবর অনুযায়ী, এখনও পর্যন্ত সিজিও কমপ্লেক্সে রাজীবের পৌঁছনোর সময়সীমা শেষ হয়নি। সিবিআই সূত্রে খবর, রাজীবের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল, কিন্তু তাঁকে পাওয়া যায়নি। তাঁর ফোন বন্ধ রয়েছে। দুপুর তিনটে নাগাদ অফিস থেকে রওনা দেন CBI অফিসাররা ৷ তাঁরা রাজীবের বাসভবনে যাচ্ছেন বলে জল্পনা ছড়িয়েছে।

এদিকে দুপুর থেকে প্রাক্তন কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করেছে পুলিশ৷ বাড়ি কার্যত ঘিরে রেখেছে পুলিশ ৷ সূত্রের খবর, রাজীবের বাসভবনে গেছেন কলকাতা পুলিশের DG পদমর্যাদার দুই অফিসারও। আরও পড়ুন : Saudi Arabia: ড্রোন হামলায় সৌদি আরবের আরামকো তৈলখনিতে আগু

গতকাল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) রাজীব কুমারের গ্রেফতারির ওপর রক্ষাকবচ তুলে নেয়। তার ঘণ্টা দেড়েকের মধ্যে সিবিআই হানা দেয় তাঁর বাড়িতে। বিকেল পৌনে পাঁচটা নাগাদ রাজীব কুমারের সরকারি বাসভবন ৩৪, পার্ক স্ট্রিটে পৌঁছন সিবিআইয়ের দল। আগামীকাল তাঁকে সকাল ১০ টায় সিবিআই দফতরে হাজির হত বলে নোটিশ দেওয়া হয়। তবে দিন তাঁকে বাড়িতে পাওয়া যায়নি। পরিবারের লোকজন জানান তিনি ছুটিতে রয়েছেন। শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি মধুমতি মৈত্র রায়ে জানিয়ে দেন গ্রেফতারির বিরুদ্ধে এখনও রক্ষাকবচ বজায় রাখলে তা তদন্তে সরাসরি হস্তক্ষেপ করা হবে। মধুমতি মৈত্র জানিয়ে বলেন, "রাজীব কুমার সিট-(SIT)-র এক জন অন্যতম সদস্য। তিনি তদন্তের স্বার্থে জিনিসপত্র সংগ্রহ করেছিলেন। তাঁকে সিবিআই টার্গেট করেছে, এই অভিযোগ আদৌ গ্রহণযোগ্য নয়।"