Rajeev Kumar: শতর্সাপেক্ষে আগাম জামিন মঞ্জুর রাজীব কুমারের, হাইকোর্টে ধাক্কা খেল CBI
রাজীব কুমার ও কলকাতা হাইকোর্ট। (Photo Credits: PTI, Wikimedia Commons)

কলকাতা, ১ অক্টোবর: রাজীব কুমার (Rajeev Kumar)-এর আগাম জামিনের আর্জি মঞ্জুর করল কলকাতা হাইকোর্ট (Kolkata High Court)। রাজীব কুমারকে হেফাজতে নিতে মরিয়া সিবিআই (CBI) হাইকোর্টে ধাক্কা খাওয়ার পর এবার কী পদক্ষেপ নেয় সেটাই দেখার। জামিনের শর্ত হিসাবে বেশ রাজীব কুমারকে বলা হয়েছে, তিনি কলকাতা ছাড়তে পারবেন না।

গত তিনদিন ধরে রাজীব কুমারের আগাম জামিনের শুনানি চলছিল আদালতে। সোমবার সকালেও শুনানি শুরু হয়। সেখানে সিবিআইয়ের আইনজীবীরা তাঁর আগাম জামিনের বিরোধিতা করেছিলেন। এ দিনই রায় ঘোষণা হয়ে যাবে বলে আশা করা হচ্ছিল। কিন্তু শেষমেশ তা হয়নি। রাজীব কুমারের স্ত্রী সঞ্চিতা কুমারকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। এর আগে, আলিপুর জেলা ও দায়রা আদালতও রাজীব কুমারের আগাম জামিনের আবেদন নাকচ করে দিয়েছিল। তারপর গত সোমবার হাইকোর্টের দ্বারস্থ হন তাঁর স্ত্রী। বুধবার এই মামলার প্রথম শুনানি শুরু হয়। শুক্রবারও এক দফা শুনানি হয়। আগে কলকাতা হাইকোর্ট তাঁকে আত্মসমর্পণ করার পরামর্শ দিয়েছিল।

সারদাকাণ্ডে (Sarada Case) কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে (Rajeev Kumar) হেফাজতে নিতে চাইছে সিবিআই (CBI)। যদিও এখনও পর্যন্ত রাজীব কুমারের কোনো খোঁজ নেই। এর আগে আলিপুর আদালতে (Alipore Court) রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ হয়েছিল। বৃহস্পতিবার নিম্ন আদালত সাফ জানিয়ে দেয় রাজীবের গ্রেফতারিতে কোনও পরোয়ানার প্রয়োজন নেই। তবে সিবিআইয়ের গ্রেফতারি পরোয়ানা (arrest warrant) জারির আবেদন খারিজ করে দিয়েছিলেন বিচারক সুব্রত মুখার্জি।