Saradha Scam: ফের থমকে গেল রাজীব কুমার- সিবিআই মামলা, কিন্তু কেন?
রাজীব কুমার( File Photo)

কলকাতা, ১৫ জুলাই:  ফের থমকে গেল সারদা কাণ্ডে রাজীব কুমারের বিরুদ্ধে সিবিআই-এর দায়ের করা মামলার শুনানি। সোমবার রাজীব কুমার সিবিআই-এর দেওয়া নোটিস খারিজ মামলার শুনানি স্থগিত করে দিল আদালত। রাজীবের সিনিয়র আইনজীবী অসুস্থ থাকায় এদিন এই মামলার শুনানি স্থগিত করে দেন বিচারপতি আশা অরোরা। আগামী ১৭ জুলাই দুপুর দুটোর সময়ে এই মামলার শুনানি হবে মধুমতী মিত্রের এজলাসে। তারপর টানা কয়েকদিন ধরে চলতে পারে এই নোটিস খারিজ মামলার শুনানি। আরও পড়ুন-ফের অশান্ত ভাটপাড়া, পুরসভায় দুষ্কৃতী তাণ্ডবে চলল গুলি নামল কমব্যাট ফোর্স

উল্লেখ্য, সুপ্রিম কোর্ট রাজীব কুমারের উপর থেকে রক্ষাকবচ তুলে নেওয়ার পর, সিবিআই নোটিস পাঠিয়েছিল তাঁকে। সেই নোটিস নিয়ে বারাসত কোর্টেও ধাক্কা খেতে হয়েছিল এডিজি সিআইডি-কে। তারপর কলকাতা হাইকোর্ট শর্ত সাপেক্ষে সাময়িক রক্ষাকবচ দেয় তাঁকে। সিবিআই-কে বলা হয়, এখনই গ্রেফতার করা যাবে না রাজীবকে। একই সঙ্গে রাজীবকে আদালত বলে, সিবিআই যখন যখন ডাকবে, তখন তখন হাজিরা দিতে হবে। পাসপোর্ট জমা রাখতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে। কলকাতার বাইরে যাওয়া চলবে না।এরপর দেখা গিয়েছে রাজীব কুমারের সরকারি বাসভবনে গিয়ে হাজিরা নিয়েছেন সিবিআই আধিকারিকরা। রাজীব কুমার এসেছেন সিজিও কমপ্লেক্সে। শিলং-এর পর ফের তাঁকে জেরা করেন গোয়েন্দারা। তবে আদালত যে সময়সীমা দিয়েছিল, তা শেষ হয়েছে ১০ জুলাই। তাই রাজীবের পক্ষ থেকে আবেদন করা হয়, সিবিআই নোটিস মামলার দ্রুত নিষ্পত্তি করুক আদালত।

ইতিমধ্যেই ইডি এবং সিবিআই চিটফান্ড এবং নারদ তদন্তে গতি বাড়িয়েছে। সোমবারই রোজভ্যালি কাণ্ডে সাংসদ শতাব্দী রায়, প্রাক্তন রাজ্যসভার সাংসদ কুণাল ঘোষ, ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার-সহ ছ’জনকে নোটিস পাঠিয়েছে। এখন দেখার রাজীব মামলা কোন পথে এগোয়। এমনিতেই গত ফেব্রুয়ারি মাস থেকে একপ্রকার সিবিআই ও কেন্দ্রের নজরদারি রয়েছে কলকাতার এই প্রাক্তন পুলিশকর্তা। সিবিআই তাঁকে গ্রেপ্তার করতে কত কীই না পন্থা অবলম্বন করছে। আর বার বারই গ্রেপ্তারি এড়াতে আদালতের রক্ষাকবচকে কাজে লাগাচ্ছেন রাজীব। কিন্তু একবার না একবার তো সমাধানে আসতেই হবে, সেটিই বোধহয় আগামী ১৯ জুলাই ঘটতে চলেছে।