ফের অশান্ত ভাটপাড়া, পুরসভায় দুষ্কৃতী তাণ্ডবে চলল গুলি নামল কমব্যাট ফোর্স
প্রতীকী ছবি(Photo Credit: ANI)

ভাটপাড়া, ১৫ জুলাই: ফের অশান্ত ভাটপাড়া (Bhatpara), পুরসভাতেই (Municipality) ঘণ্টাখানেক ধরে তাণ্ডব চালাল দুষ্কৃতীর দল। বেপরোয়া ভাঙচুরের সঙ্গে বোমাগুলিও চলেছে বলে অভিযোগ। দিনের ব্যস্ত সময়ে যখন বাসিন্দারা জরুরি কাজে পুরসভায় আসেন সেই সময়ই দুষ্কৃতীদলটি ঢুকে পড়ে। পুরসভার গুরুত্বপূর্ণ নথি চুরি করে, আসবাব ভেঙে, পুরকর্মীদের মারধর করে। এলাকার অনেকেই তখন প্রয়োজনীয় কাজে পুরসভায় এসেছিলেন, সেই সময় আচমকা হামলায় সবার প্রথমেই মনে হয়েছিল জঙ্গিরা ঢুকে পড়েছে। আতঙ্কে পুরসভা চত্বরে হুড়োহুড়ি পড়ে যায়, পালাতে গিয়ে অনেকেই আহত হয়েছেন। শিশুকে কলে নিয়ে দৌড়তে গিয়ে পড়ে গিয়েছেন মা। আরও পড়ুন- সরকারী চাকরীর বড় খবর, বিপুল সংখ্যায় নিয়োগ পশ্চিমবঙ্গ সরকারের, জানুন কীভাবে আবেদন করবেন

অভিযোগ, শুধু হামলা, লুটপাট বা ভাঙচুর নয়। কর্তব্যরত পুরকর্মীদের মারধর ও মহিলা কর্মীদের শ্লীলতাহানি করা হয়।পুরসভা লাগোয়া ভাটপাড়া থানাও ঘেরা করে বিক্ষোভকারীরা। ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে গোটা এলাকায়। সোমবার দুপুর বারোটা নাগাদ দুষ্কৃতীদের একটি দল আচমকা ভাটপাড়া পুরসভায় ঢুকে এলোপাথাড়ি ভাঙচুর ও বোমাবাজি শুরু করে। অভিযোগ, ঘরের ছাদ গুলিও ছোড়ে তারা। পুরসভা থেকে মূল্যবান জিনিসপত্রও লুঠপাট করা হয়।ভাটপাড়া থানার ঠিক উল্টো দিকে ভাটপাড়া পুরসভার প্রশাসনিক ভবন। অফিসের ব্যস্ত সময়ে পুরসভায় বিভিন্ন প্রয়োজনে এসেছিলেন সাধারণ মানুষজন। অতর্কিত হামলা এতটাই জোরদার ছিল যে মানুষ ভেবেছিলেন জঙ্গি হামলা হয়েছে। ভয়ে আতঙ্কে দিশাহারা হয়ে প্রাণ বাঁচাতে ছোটাছুটি শুরু করেন মানুষজন। শিশু কোলে ছোটার সময় পড়ে গিয়ে জখম হন বেশ কয়েকজন। প্রায় ৩০ মিনিট ধরে দুষ্কৃতীরা তাণ্ডব চালায় বলে অভিযোগ।

পুরসভা লাগোয়া থানা ঘেরাও হতেই পুরকর্মীরা দুষ্কৃতীদের নাগাল পায়নি। তবে পরে বারাকপুর থেকে বিশাল পুলিশ বাহিনী এনে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়। এই মুহূর্তে ঘটনাস্থলে নামানো হয়েছে কমব্যাট ফোর্স।