West Bengal Weather Update: বৃষ্টির সঙ্গে শীতের কামড়, তাপমাত্রা নামল আরও ৩ ডিগ্রি, প্রবল ঠান্ডায় সিমলার অনুভূতি দিচ্ছে রাজ্যবাসীকে
বৃষ্টি/ প্রতীকী ছবি (Photo Credit: ANI)

কলকাতা, ২৭ ডিসেম্বর: একেই ঠান্ডায় হাড় হিম হয়ে যাচ্ছে। তারওপর বৃষ্টিতে (Rain) রীতিমতো গৃহবন্দী হওয়ার জোগাড় গোটা পশ্চিমবঙ্গবাসীর (West Bengal)। তবে ঠান্ডা উপভাগ করছে আপামর জনতা। অনেকবছর পর হাড় হিম করা ঠান্ডায় মজেছে গোটা বাংলা। স্নান না করার প্রতিজ্ঞা নিচ্ছে নেটিজেনরা। সোশ্যাল মিডিয়া খুললেই দেখা যাচ্ছে তার ঝলক। সপ্তাহের শেষে প্রবল ঠান্ডায় মজায় ছিল শহর কলকাতা। তবে বৃষ্টি হওয়ায় একটু তাল কেটে গেল। ভেস্তে গেল বহু মানুষের পিকনিক, ঘুরতে যাওয়ার পরিকল্পনা।

'দ্য ওয়াল'-র খবর অনুসারে, আলিপুর আবহাওয়া অফিস (Alipore Weather Department) জানিয়ে দেয়, এখনও পর্যন্ত ঠান্ডার যা প্রকোপ, তাতে উত্তুরে হাওয়ার ভূমিকা নেই। শীতের অবশ্যম্ভাবী উপাদান উত্তুরে হাওয়া ছাড়াই প্রবল ঠান্ডা। বৃহস্পতিবার বিকেল থেকে শুরু হওয়া একটানা বৃষ্টিতে একধাক্কায় পারদ নেমেছে তিন ডিগ্রি। ১২ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে ব্রেক কষলেও, ভেজা জলীয় হাওয়ায় আরও অনেক বেশি ঠান্ডা অনুভূত হচ্ছে। পশ্চিমি ঝঞ্ঝা ঘনিয়েছে। তৈরি হয়েছে উচ্চচাপ বলয়ও। তাই দিনভর বৃষ্টি হতে পারে। ঠিক তাই ঘটল। তার উপর সূর্যগ্রহণ থাকায় তাপমাত্রা আরও কম ছিল। গতকাল রাত আটটা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে শহরে।

আরও পড়ুন, কাজাকিস্তানে ১০০ জন যাত্রীকে নিয়ে এয়ারপোর্টে ভেঙে পড়ল বিমান

আজ কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৪ ডিগ্রি সেলসিয়াস। আরও ২-৩ ডিগ্রি নামতে পারে পারদ। এই হারে বৃষ্টি হতে থাকলে অঘোষিত ছুটি থাকবে রাজ্যজুড়ে। ব্যাহত হবে জনজীবন। কতদিন বৃষ্টি ঠান্ডাকে উস্কানি দেন=যে এখন তাই দেখার।