West Bengal Weather Update: তৃতীয়ায় বৃষ্টিতে ভিজল তিলোত্তমা, সারা পুজোয় ভাসবে শহর থেকে শহরতলি
Representational Image | (Photo Credits: PTI)

কলকাতা, ১৯ অক্টোবর: অক্টোবর শেষের আর কয়েকটা দিন। এখনও বৃষ্টি (Rain) বিদায়ের লেশমাত্র নেই। তৃতীয়ায় বৃষ্টিতে ভিজল শহর কলকাতা সহ শহরতলি। মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ (Depression) তৈরি হবে আজ। যার জেরে সারা পুজোয় (Durga Puja) চলবে বৃষ্টি। মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ শক্তি বাড়িয়ে ওড়িশা ও অন্ধ্র উপকূলের মাঝ বরাবর স্থলভাগে প্রবেশ করবে।

আগামী কয়েকদিন বৃষ্টি হবে কলকাতা (Kolkata)-সহ দক্ষিণবঙ্গের (South Bengal) প্রায় সব জেলায়। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মূলত ২১ থেকে ২৬ অক্টোবর অর্থাৎ পঞ্চমী থেকে দশমী পর্যন্ত রোজই দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ২২ থেকে ২৪ অক্টোবর অর্থাৎ ষষ্ঠী থেকে অষ্টমী এই তিনদিন কলকাতা এবং অন্যান্য জেলাতে বৃষ্টির তীব্রতা ও স্থায়িত্ব বাড়তে পারে। আরও পড়ুন, লেহকে ঘিরে জিওট্যাগ ইস্যুতে প্রতিক্রিয়া জানিয়েছে টুইটার ইন্ডিয়ার, শীঘ্রই সমস্যার সমাধান করার আশ্বাস

তবে এই নিম্নচাপের প্রভাবে কেবল দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে তাই নয়। ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কর্ণাটক এই চার উপকূলেও। আজ ও আগামিকাল অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে তেলেঙ্গানা-সহ হায়দরাবাদের একাধিক অংশে। পাশাপাশি ভারী বৃষ্টি হবে তামিলনাড়ু উপকূলে। এছাড়াও অন্ধ্রপ্রদেশ এবং কর্ণাটকে আগামী দু থেকে তিন দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।