Prophet Remarks Row: নুপুর শর্মা-কে কেন এখনও গ্রেফতার করা হল না! সরব তৃণমূল
Sukhendu Sekhar Roy. (Picture Credits: ANI)

কলকাতা, ১১ জুন: বিজেপি-র নির্বাসিত নেত্রী নুপুর শর্মা-র বিতর্কিত মন্তব্যের জন্যেই রাজ্য সহ দেশের বেশ কিছু জায়গায় অশান্তি হচ্ছে। অথচ এখন তাঁকে কেন গ্রেফতার করা হচ্ছে না? এই প্রশ্ন তুললেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়। "আসলে বিজেপি এই ইস্যুটা জিইয়ে রেখে বিভাজন তৈরি করে চলেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।" সাংবাদিক সম্মেলনে এমন কথাই জানালেন তৃণমূল নেতা সুখেন্দু শেখর রায়। নুপুর শর্মার বিতর্কিত মন্তব্যে রাজ্যে অশান্তির কারণে এখনও পর্যন্ত ৭০জনকে গ্রেফতার করা হয়েছে, এবং যারা অশান্তি লাগানোর চেষ্টা করছে বা করেছে তাদের কাউকে ছাড়া হবে না বলেও তিনি জানিয়েছেন। রাজ্যপাল জগদীপ ধনকড় ও বিজেপি নেতারা ক্রমাগত এই ইস্যুতে উস্কানিমূলক মন্তব্য করে চলেছেন বলে তৃণমূল সাংসদ অভিযোগ করেন।

এদিকে, হাওড়ার (Howrah) বিভিন্ন জায়গায় হিংসার ঘটনায় কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। কোনও রকম হিংসাত্মক ঘটনা বরদাস্ত করা হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি। তাঁর দাবি, বিজেপির (BJP) করা পাপের কারণে মানুষ কেন ভুগবে? আজ সকালে তিনি টুইটে লেখেন, "আগেও বলেছি, দুদিন ধরে হাওড়ার জনজীবন স্তব্ধ করে হিংসাত্মক ঘটনা ঘটানো হচ্ছে। এর পিছনে কিছু রাজনৈতিক দল আছে এবং তারা দাঙ্গা করাতে চায়। কিন্তু এসব বরদাস্ত করা হবে না এবং এ সবের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা হবে। পাপ করল বিজেপি, কষ্ট করবে জনগণ?"আর ও পড়ুন: অশান্তির জেরে হাওড়ায় পুলিস কমিশনার বদল, এবার দায়িত্বে প্রবীণ ত্রিপাঠী

পয়গম্বরকে ( Prophet Muhammad)নিয়ে সাসপেন্ড হওয়া বিজেপি নেত্রী নুপূর শর্মার (Nupur Sharma) আপত্তিজনক মন্তব্যের প্রতিবাদে বৃহস্পতিবার হাওড়ার বিভিন্ন এলাকায় অশান্তি শুরু হয়েছে। বৃহস্পতিবার ১১ ঘণ্টা কোনা এক্সপ্রেসওয়ে অপরোধ করে রাখা হয়। গতকালও উলুবেড়িয়া, ডোমজুর, , ধূলাগড়, আন্দুল, সলপ-সহ বিভিন্ন এলাকায় হিংসা হয়। পুলিশ গাড়ি ও কিয়স্কে আগুন লাগিয়ে দেওয়া হয়। জনতাকে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। করা হয় লাঠিচার্জও। অশান্তি ঠেকাতে ইতিমধ্যেই ১৪৪ ধারা জারি করা হয়েছে উত্তেজনাপ্রবণ এলাকাগুলিতে। সোমবার পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নবান্ন।