বিজেপির অভিন্দন যাত্রা ঘিরে রণক্ষেত্র গঙ্গারামপুর, জখম বেশ কয়েকজন পুলিসকর্মী
রণক্ষেত্র গঙ্গারামপুর(Photo Credit-ANI)

কলকাতা,৮ জুন, ২০১৯:‌ জয়ের উৎসব উদযাপনে শনিবার দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে অভিনন্দন যাত্রা বের করেছিল বিজেপি(BJP)। কয়েঘণ্টার মধ্যে রণক্ষেত্রের চেহারা নেয় এই অভিনন্দন যাত্রা। পুলিশের সঙ্গে বিজেপি কর্মী-সমর্থকদের তুমুল ধস্তাধস্তি শুরু হয়। ইটবৃষ্টি রুখতে লাঠিচার্জ করে পুলিস। ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল। গুলি চলার অভিযোগও উঠেছে। শনিবার দুপুরের ঘটনায় বেশ কয়েক জন পুলিশকর্মী, সিভিক ভলান্টিয়ার এবং বিজেপি কর্মী গুরুতর আহত হয়েছেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে ১০ জনকে।

রাজ্যের বিভিন্ন জায়গায় দলের তরফে অভিনন্দন যাত্রার কর্মসূচি করছে বিজেপি, বুনিয়াদপুরে ছিল এমনই একটি কর্মসূচি। তাতে অংশ নিয়েছিলেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। ছিলেন বালুরঘাটের (Balurghat)সদ্য জেতা বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। বুনিয়াদপুরের কর্মসূচি সেরে বালুরঘাট যাওয়ার পথে দুপুর ১টা নাগাদ দিলীপ গঙ্গারামপুরে পৌঁছন। তাঁকে দেখে দলের কর্মী সমর্থকদের মধ্য উন্মাদনা কয়েকগুণ বেড়ে যায়।

পুনর্ভবা সেতুর কাছে পৌঁছতেই পুলিশ মিছিলকে আটকায় বলে অভিযোগ।আরও পড়ুন,২০৪৭ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে বিজেপি, হুঙ্কার বিজেপি নেতা রাম মাধবের

ব্যারিকেড করে রাস্তা আটকে রাখে বিশাল পুলিশ বাহিনী। বিজেপি-র কর্মী-সমর্থকদের জানিয়ে দেওয়া হয়, এলাকায় ১৪৪ ধারা রয়েছে। তাই মিছিল করা যাবে না। এর পরেই বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের বচসা বেধে যায়। মিনিট কয়েকের মধ্যেই শুরু হয় ইটবৃষ্টি। উড়ে আসা সেই ইটের ঘায়ে আহত হন বেশ কয়েক জন। তাদের মধ্যে ১০-১২ জন পুলিশ কর্মীও রয়েছেন। মাথা ফেটে যায় বিভু ভট্টাচার্য নামে গঙ্গারামপুর থানার এক সাব ইনস্পেক্টরের। পুলিশ এর পর পাল্টা লাঠিচার্জ করা শুরু করে। পরিস্থিতি আচমকাই হাতের বাইরে চলে যায়। শেষে উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিস। বিজেপি-র দাবি পুলিশ তিন রাউন্ড গুলিও চালিয়েছে।