WB Assembly Elections 2021: নোয়াপাড়া দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধনে সোমবার ফের রাজ্যে নরেন্দ্র মোদি, করলেন বাংলায় টুইট
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo Credits: ANI)

কলকাতা, ২২ ফেব্রুয়ারি: একগুচ্ছে প্রকল্পের উদ্বোধনে সোমবার ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। অসম থেকে সোজা কলকাতা বিমানবন্দরে নেমে কপ্টারে চড়ে যাবেন চুঁচুড়ায়। তারপর সেখান থেকে ডানলপে পৌঁছে সারবেন জনসভা। জনসভার পর পাশের মঞ্চ থেকে নোয়াপাড়া দক্ষিণেশ্বর মেট্রো-সহ বেশ কয়েকটি রেল প্রকল্পের উদ্বোধন করবেন নরেন্দ্র মোদি। গতকালই এনিয়ে এক টুইট বার্তায় তিনি লেখেন, “হুগলী থেকে  মেট্রো রেলের নোয়াপাড়া ও দক্ষিণেশ্বরের মধ্যে সম্প্রসারিত অংশটির উদ্বোধন করা হবে। এই প্রকল্পের মাধ্যমে  মা কালীর দুটি পবিত্র মন্দির কালীঘাট ও দক্ষিণেশ্বরের মধ্যে যোগাযোগ আরো উন্নত হবে, তাই এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এই মন্দিরগুলি প্রাণবন্ত ভারতীয় সংস্কৃতির প্রতীক।”

ভাষাদিবসে টুইট করে আজ রাজ্যে আসার খবর নিজেই দেন প্রধানমন্ত্রী। “দেশের প্রগতিতে যাঁদের বিশেষ অবদান রয়েছে, বাংলার পুণ্যভূমিতে সেই সব অসামান্য ব্যক্তিত্ব লালিত হয়েছেন। পশ্চিমবঙ্গে যাতে সর্বোচ্চ মানের উন্নয়ন হয় তা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য এবং প্রয়াস। আমি আগামীকাল হুগলীতে যোগাযোগ সংক্রান্ত একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করব।” এদিন মোদির উদ্বোধনের তালিকায় রয়েছে কলাইকুণ্ডা এবং ঝাড়গ্রামের মধ্যে তৃতীয় লাইন, আজিমগঞ্জ এবং খাগড়াঘাট রোড শাখার দ্বিতীয় লাইন, হাওড়া-বর্ধমান কর্ড লাইনে ডানকুনি এবং বারুইপাড়ার মধ্যে চতুর্থ লাইন, হাওড়া-বর্ধমান মেন লাইনে রসুলপুর এবং মগরার মধ্যে তৃতীয় লাইনও। ভোটের আগে নমোর বিরুদ্ধে বারবার একটাই অভিযোগ উঠেছে যে, তিনি বাঙালির আবেগকে ব্যবহার করছেন। তবে তাতে কী, বাংলার মাটিতে পদ্ম ফোটাতে সেই আবেগকেই পাখির চোখ করেছেন প্রধানমন্ত্রী। আরও পড়ুন-Mamata Banerjee: ‘আমি গোলরক্ষক, একুশে খেলা হবে’; ভাষাদিবসের মঞ্চে ওপেন চ্যালেঞ্জ মমতার

নিজেদের গ্রহণযোগ্যতা বাড়াতে অমিত শাহ থেকে রামনাথ কোবিন্দ প্রায় সকলেই বাংলাতেই টুইট করছেন। এ ব্যাপারে বেশ খানিকটা এগিয়ে আছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনিও ভাষাদিবসে রাজ্যবাসীর উদ্দেশে একের পর এক বাংলায় টুইট করে গেলেন। রবীন্দ্রনাথের উপরেই ভরসা রেখে বাংলার ভোট রাজনীতিতে সেরার সেরা হতে তৎপর নমো।