Suvendu Adhikari: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাজে সন্তুষ্ট নয় রাজ্যের মানুষ, উঠে এল সমীক্ষায়
Suvendu Aadhikari. (Photo Credits: Facebook)

নয়াদিল্লি, ২১ মে: ২০২১ সালে নির্বাচন হওয়া পাঁচটি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে বিরোধী নেতারা গত এক বছরে তাদের কর্মক্ষমতা দিয়ে জনগণকে প্রভাবিত করতে ব্যর্থ হয়েছে। সংবাদসংস্থা আইএএনএস-র হয়ে সি-ভোটারের (CVoter) করা সমীক্ষাতে এই তথ্যই উঠে এসেছে। অসম (Assam), পশ্চিমবঙ্গ (West Bengal), তামিলনাড়ু (Tamil Nadu) এবং কেরালা (Kerala) এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতে (Puducherry) ২০২১ সালে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma) অসমের মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নিয়েছেন। সমীক্ষায় দেখা গিয়েছে যে বেশিরভাগ জনগণ তাঁর কাজে সন্তুষ্ট। সমীক্ষা অনুসারে, রাজ্যের ৩৬.৩৫ শতাংশ মানুষ বিরোধী নেতা দেবব্রত সাইকিয়ার (Debabrata Saikia) পারফরম্যান্সে সন্তুষ্ট নন এবং ১৯.৭৩ শতাংশ কিছুটা হলেও খুশি। উত্তরদাতাদের মধ্যে মাত্র ১৩.৩৬ শতাংশ বিরোধীদের কাজে খুবই সন্তুষ্ট।

প্রতিবেশী পশ্চিমবঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) প্রতি মোটেও সন্তুষ্ট নন ৪২.৫৫ শতাংশ। মাত্র ১৬.৩৭ শতাংশ মানুষ খুবই সন্তুষ্ট। যেখানে ৩৫.৯৭ শতাংশ কিছুটা হলেও সন্তুষ্ট। একুশের নির্বাচনে হাই-ভোল্টেজ নন্দীগ্রাম আসন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছেন শুভেন্দু। আরও পড়ুন: Gyanvapi Row: জ্ঞানবাপী নিয়ে অবমাননাকর ফেসবুক পোস্ট, গ্রেফতার দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক

দক্ষিণের রাজ্য কেরালায় যদিও বিরোধী নেতা ভি.ডি. সতীসান (V.D. Satheesan) তুলনামূলক ভাল অবস্থানে রয়েছেন। সতীসানের কাজে ২৩.৫৩ শতাংশ মানুষ সন্তুষ্ট নয়। যখন ৩৯.১২ শতাংশ কিছুটা সন্তুষ্ট। মোট ২০.৯৩ শতাংশ উত্তরদাতা সতীসানের নেতৃত্বে বিরোধীদের একটি শক্তি হিসাবে দেখেন এবং তাদের কর্মক্ষমতা নিয়ে অত্যন্ত সন্তুষ্ট। দক্ষিণের আরেক রাজ্য তামিলনাড়ুতে ৩৫.২৮ শতাংশ বিরোধী নেতা এডাপ্পাদি কে. পালানিস্বামীর (Edappadi K. Palaniswami) প্রতি অসন্তুষ্ট, যেখানে ৪১.৭১ শতাংশ কিছুটা হলেও সন্তুষ্ট। মোট ১০.৬৭ শতাংশ পালানিস্বামীকে একজন শক্তিশালী নেতা হিসেবে দেখেন এবং তাঁর কাজে অত্যন্ত সন্তুষ্ট।

পুদুচেরি একমাত্র কেন্দ্রশাসিত অঞ্চল, যেখানে বেশিরভাগ লোকজন তাদের বিরোধী নেতা আর. শিবা (R. Siva) সম্পর্কে কোনও খোঁজ রাখে না। কারণ উত্তরদাতাদের মধ্যে ৫৭.২৭ শতাংশ সমীক্ষায় 'জানেন না বা বলতে পারেন না' বিভাগটি বেছে নিয়েছেন। মোট১৭.৫৯ শতাংশ শিবার পারফরম্যান্সে মোটেও সন্তুষ্ট নয় এবং ১৬ শতাংশ কিছুটা হলেও সন্তুষ্ট।