TMC On Kaali Poster: 'কালী' তথ্যচিত্রের পোস্টার দল অনুমোদন করে না, জানিয়ে দিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়
TMC MP Saugata Roy (Photo: ANI)

কলকাতা, ৬ জুলাই: মহুয়া মৈত্রর (Mahua Moitra) মন্তব্যে নিয়ে আগেই নিজেদের অবস্থান স্পষ্ট করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। এবার তথ্যচিত্র ‘কালী’-র (Kaali) পোস্টার (Poster) ইস্যুতেও নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল তারা। এই ইস্যুতে তারা যে পরিচালক লীনা মানিমেকালাইয়ের (Leena Manimekalai) পাশে নেই তা বিবৃতি দিয়ে জানিয়ে দিল তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

বুধবার এক বিবৃতিতে তৃণমূল সাংসদ সৌগত রায় (Saugata Roy) বলেন, "আমরা আগেই জানিয়েছিলাম মহুয়া মৈত্রের বক্তব্যের সঙ্গে দল একমত নয়। এখন আমরা বলছি ‘কালী’ তথ্যচিত্রের পোস্টার দল অনুমোদন করে না। এটা আমাদের কাছে অগ্রহণযোগ্য। ওই পোস্টারে যে ভাবে এলজিবিটি-দের পতাকার ছবি দেওয়া হয়েছে, তাও আমরা সমর্থন করি না। আমরা এই বিষয়ে মহুয়া মৈত্রর বক্তব্যকেও অনুমোদন করি না। এটা আমাদের দলের অফিসিয়াল অবস্থান। আমাদের দল ধর্মনিরপেক্ষ, সব ধর্মকে সম্মান করে।" আরও পড়ুন: Kaali: রাজনৈতিক বিতর্কের জের, ফের 'জয় মা কালী' বলে ট্য়ুইট তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর

প্রবীণ এই নেতা আরও বলেন, "আমরা দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে কোনও ধর্মীয় বিতর্কের মধ্যে যেতে চাই না। আমরা সকল ধর্মকে সমান মর্যাদা ও সম্মান দিতে চাই। ধর্মের ঊর্ধ্বে উঠে মানুষজন তাদের সবরকম অধিকার পাক, বরং সেইসব বিষয়ে আলোচনা হোক।

দেবী কালীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে মধ্যপ্রদেশে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার জন্য মহুয়া মৈত্রের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫ এ ধারায় মামলা রুজু হয়েছে। এই বিষয়ে সৌগত রায় বলেন, "এটা মহুয়া মৈত্রর দায়িত্ব। যতক্ষণ না বিজেপি নবীর বিরুদ্ধে মন্তব্যের জন্য নূপুর শর্মার বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, ততক্ষণ তাদের অন্য কিছু নিয়ে কথা বলার অধিকার নেই।"