Partha Chatterjee: দু'দিনের ইডি হেফাজতে পার্থ চট্টোপাধ্যায়, ভর্তি পিজি-তে
Partha Chatterjee (Photo Credit: Twitter/ANI)

কলকাতা, ২৩ জুলাই: রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)-কে দু'দিনের ইডি (ED) হেফাজত দিয়েছে ব্যাঙ্কশাল আদালত। সোমবার পার্থকে বিশেষ ইডি আদালতে পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও পার্থ চট্টোপাধ্যায়কে ১৪দিনের জন্য হেফাজতে চেয়েছিল ইডি। কিন্তু দু দিনের বেশ হেফাজত দিতে রাজি হয়নি আদালাত।

এদিকে, পার্থ চট্টোপাধ্যায় শরীর খারাপ অনুভব করায় তাঁকে এসএসকেএম (পিজি)-এ ভর্তি করা হয়। ইডি হেফাজতে পিজি-তে ভর্তি আছেন রাজ্যের মন্ত্রী। আদালতে ইডি জানিয়েছে সিবিআই যা তদন্ত করছে তা সঙ্গে ইডির মামলা যোগ নেয়। অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে টাকা উদ্বার হয়েছে। দু’জনের মধ্যে সরাসরি যোগাযোগের প্রমাণ মিলেছে বলে দাবি ইডি-র। আরও পড়ুন-ট্রাঙ্কে ভরে টাকা নিয়ে যাওয়া হবে! অর্পিতার বাড়িতে এল ট্রাক; দেখুন ছবি

দেখুন এনএআইয়ের খবর

১৪ জায়গায় তল্লাশি চালানো হয় যার মধ্যে দুটি জায়গা সন্দেহজনক ছিল। এর মধ্যে একটি অভিযুক্ত পার্থর বাড়ি অন্যটি অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি। এদিন দুপুরে ব্যাঙ্কশাল আদালতে (Bankshall Court) তোলা হল রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। আদালতে নিয়ে আসার আগে জোকার ইএসআই হাসপাতালে শারীরিক পরীক্ষা করানো হয় মন্ত্রীর। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় আজ রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থকে গ্রেফতার করে ইডি।

তার আগে নাকতলার বাড়িতে গিয়ে প্রায় ২৮ ঘণ্টা পার্থকে জিজ্ঞাসাবাদ করেন ইডি-র আধিকারিকরা। গতকাল পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় ২১ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। উদ্ধার হয়েছে প্রায় ৫৪ লাখ টাকার বিদেশি মুদ্রা, ৭৯ লাখ টাকা মূল্যের গয়না ও ২০টি মোবাইল।

অর্থ উদ্ধার মামলায় রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। শুক্রবার সকাল সাড়ে ৭টা নাগাদ পার্থর নাকতলার বাড়িতে জিজ্ঞাসাবাদের জন্য যায় ইডির একটি দল। সেই থেকে রাতভর মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। আজ সকাল ১০টা নাগাদ তাঁকে গ্রেফতার করা হয়। পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় আটক করা হয়েছে। আরও পড়ুন-নিজের ছেলেকে জায়গা দিতে আর ভোটে না লড়ার সিদ্ধান্ত ইয়েদুরাপ্পা-র

জানা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানেই রয়েছে ইডি-র দফতর। আজই তাঁকে আদালতে তোলা হবে। পার্থ চট্টোপাধ্য়ায়ের আইনজীবী অনিন্দ্য রাউত বলেছেন, কেন ও কোন মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হল তা জানায়নি ইডি। সিজিও কমপ্লেক্সে গিয়ে এই বিষয়ে কাগজপত্র দেওয়া হবে।