RSS Suvendu Adhikari: আরএসএস-র পোশাকে শুভেন্দু অধিকারী থেকে সুকান্ত মজুমদার, শহিদ মিনারে মোহন ভগবাতের নেতাজি স্মরণে শহরে বিরল ছবি

শহিদ মিনার প্রাঙ্গনে আরএসএস (RSS)-এর নেতাজি সুভাষ চন্দ্র বসুর স্মরণে পরাক্রম দিবসে দেখা গেল শুভেন্দু অধিকারী সহ রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের। শহিদ মিনারে আরএসএস প্রধান মোহন ভগবতের বক্তব্যের আগে সংগঠনের কায়দায় প্যারেড করতে দেখা গেল রাজ্যের প্রধান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বঙ্গ বিজেপি সভাপতি সুকান্ত মজমুদার, সাংসদ জ্যোর্তিময় সিং মাহাতো সহ বহু হাইপ্রোফাইল নেতাদের। দীর্ঘদিন কংগ্রেস-তৃণমূল কংগ্রেস করে দবলদল করে গেরুয়া শিবিরে যোগদেওয়া শুভেন্দু অধিকারীকে দেখা গেল পুরোপুরি আরএসএস-র পোশাকে।

আজ ২৩ জানুয়ারী, নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৬ তম জন্মবার্ষিকী। সারা দেশে আজ তাঁর জন্মদিন পালিত হচ্ছে 'পরাক্রম দিবস' হিসাবে। নেতাজী সুভাষ চন্দ্র বসুর জন্মবার্ষিকীতে কলকাতার শহিদ মিনারে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ আজ আয়োজন করে এক অনুষ্ঠানের।

দেখুন ভিডিয়ো

দেখুন শুভেন্দু অধিকারীকে আরএসএস-এর পোশাকে

কেআরএসএস প্রধান শহিদ মিনার প্রাঙ্গনে মোহন ভগবত এদিন বলেন, যে দেশের জন্য নেতাজি লড়েছেন, সেই দেশের নেতারা তাঁর বিরুদ্ধে ছিল। নেতাজি ছিলেন আদর্শ নেতা। সবাইকে নিয়ে নেতৃত্ব দিতে পারতেন। বাহিনীকে নেতৃত্ব দেওয়ার সময় সকলের সঙ্গে সুবিধা–অসুবিধা মানিয়ে নিয়ে চলতে পারতেন।" সঙ্গে মোহন ভগবত বলেন, নিজে রণাঙ্গনে গিয়ে যুদ্ধও করতেন। কংগ্রেসের সঙ্গে আন্দোলন করেছিলেন নেতাজি। সমাবেশ করেছিলেন। কিন্তু যখন তিনি বুঝলেন সশস্ত্র আন্দোলন প্রয়োজন। তখন নিজের পথ বদলালেন। কিন্তু তাঁর লক্ষ্য ছিল এক। নেতাজি বলছিলেন, ভারতবর্ষ পৃথিবীর ছোট রূপ। সংসারের সমস্ত সমস্যা ভারতে রয়েছে। ভারতের সমস্যা সমাধান করল বিশ্বের সমস্যার সমাধান হবে।