Odisha Bus Accident: ওড়িশার বাস দুর্ঘটনায় মৃত বাংলার ৫, সাহায্যের জন্যে মমতা পাঠাচ্ছেন দমকলমন্ত্রী সুজিত বসুকে
Odisha Bus Accident (Photo Credits: X)

Odisha Bus Accident: সোমবার রাতে দুর্ঘটনার কবলে পড়ে পুরী থেকে বাংলামুখী একটি বাস। ওড়িশার জাজপুরে (Jajpur) বাস উলটে এখনও অবধি ৫ জনের মৃত্যুর খবর মিলেছে। আহত হয়েছেন বহু। জানা গিয়েছে, মৃতদের মধ্যে ৪ জনই পূর্ব মেদিনীপুরের বাসিন্দা। যাত্রী বোঝাই ওই বাস সোমবার রাতে ওড়িশা থেকে পূর্ব মেদিনীপুরের নন্দকুমার ডিপোয় ফিরছিল। ফেরার পথে বাস উলটে ভয়াবহ দুর্ঘটনার সৃষ্টি হয়। ঘটনায় শোক প্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মৃতদের পরিবারকে আর্থিক সাহায্যের ঘোষণাও করেছেন তিনি। মঙ্গলবার সকালে টুইট করে মমতা জানিয়েছেন, ওড়িশার জাজপুরে মর্মান্তিক বাস দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের ভাই বোনেরা ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্দশাগ্রস্ত মানুষের সাহায্যের জন্যে সেখানে তিনি পাঠাচ্ছেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসুকে।

দুর্ঘটনার প্রাথমিক কারণ হিসাবে জানা যাচ্ছে, বাসের স্টিয়ারিংয়ের নিয়ন্ত্রণ আচমকাই হারিয়ে ফেলেছিলেন চালক। যার জেরে এমন পরিণতি। তবে আদেও চালক স্টিয়ারিংয়ের নিয়ন্ত্রণ হারিয়েছিলেন নাকি তিনি ঘুমিয়ে পড়েছিলেন বা মদ্যপ অবস্থায় ছিলেন! সমস্ত কিছুই খতিয়ে দেখছে পুলিশ।

মমতার টুইট... 

দুর্ঘটনার সময়ে বাসটিতে ৫০ জনেরও বেশি যাত্রী ছিল বলে জানা যাচ্ছে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং দমকল। সাহায্যের জন্যে মরিয়া হয়ে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারাও। রাতের মধ্যেই শেষ হয়েছে উদ্ধারকাজ। অল্প আহতদের নিয়ে আসা হয়েছে স্থানীয় ধর্মশালায়। এবং গুরুতর আহতদের কটক মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনায় মৃতদের দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্যে।