COVID-19: করোনাকে হারিয়ে কাজে ফিরলেন বউবাজারের ওসি, টুইটে রাজ্যের পুলিশকর্মীদের কৃতজ্ঞতা মমতা ব্যানার্জির
Inspector Siddartha Chakraborthy. Photo Source: Twitter/ DCP Central Kolkata

কলকাতা,১৮ মে: করোনাকে হারিয়ে ফের কাজে যোগ বউবাজার থানার ওসি সিদ্ধার্থ চক্রবর্তীর (Inspector Sidhartha Chakraborthy)। তাঁকে টুইট করে অভ্যর্থনা জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।  করোনার বিরুদ্ধে লড়াইয়ে এমন স্বত:প্রণোদিত ঝাঁপিয়ে পড়ার জন্য সিদ্ধার্থ চক্রবর্তীর পাশাপাশি রাজ্যের সমস্ত পুলিশকর্মীদের কৃতজ্ঞতা জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। আরও পড়ুন: Swiggy Sacks 1,100 Employees: করোনার জের! জোমাটোর পর এবার ১,১০০ কর্মী ছাটাই সুইগির 

গত ৬ মে করোনায় আক্রান্ত হয়ে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বছর ৪৮-র পুলিশ অফিসার সিদ্ধার্থ চক্রবর্তী। ওসির রিপোর্ট পজিটিভ আসার পরই স্যানিটাইজ করা হয় থানা এবং আশেপাশের এলাকা। পাশাপাশি যেসমস্ত অফিসার এবং পুলিশ কর্মীরা তাঁদের সংস্পর্শে এসেছিলেন। তাদেরও নমুনা সংগ্রহ করা হয়।

কলকাতার পুলিশ প্রথম বন্দর এলাকার গার্ডেনরিচ থানার ওসি নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হন। একের পর এক পুলিশকর্মীদের আক্রান্তের খবরে আতঙ্কে কাটাচ্ছিলেন পুলিশকর্মীরা। সেক্ষেত্রে সিদ্ধার্থ চক্রবর্তীর কাজে যোগ দেওয়ার খবরটি তাঁদের মনে যথেষ্ট মনোবল যুগিয়েছে যে বলাই বাহুল্য।

চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের সঙ্গে লকডাউন মোকাবিলায় দিনরাত কাজ করে চলেছেন পুলিশকর্মীরা। হাসপাতাল থেকে শুরু করে নাকা চেকিং, আইনশৃঙ্খলার বজায় রাখার কাজে একাধিক লোকের সংস্পর্শে আসছেন পুলিশ কর্মীরা। ফলে ঝুঁকির পরিমাণ অনেকটাই বেশি রয়েছে তাঁদের। পুলিশ কর্মীদের ডিউটির সময় হাত স্যানিটাইজ করার নির্দেশ দেওয়া হয়েছে বারবার। সমস্ত সুরক্ষা নিয়ে তাদের কাজ করতে পরামর্শ দেওয়া হয়েছে। পর্যাপ্ত মাস্ক,গ্লাভসের যোগান রয়েছে বলে ইতিমধ্যেই জানিয়েছে কলকাতা পুলিশের শীর্ষ কর্তারা। সেই সঙ্গে থানা, ট্রাফিক গার্ডে জীবাণুনাশক স্প্রে করাও হচ্ছে।