Nimta Murder: দেবাঞ্জন দাস খুনে গ্রেফতার ১, প্রিন্সকে ধরতে তৎপর পুলিশ
প্রিন্স সিং ও দেবাঞ্জন দাস (Photo Credits: Facebook)

কলকাতা, ১৯ অক্টোবর: নিমতায় (Nimta) দেবাঞ্জন দাস (Debanjan Das) খুনে গ্রেফতার করা হল প্রিন্স সিংহের বন্ধু বিশাল মারুকে। কলকাতার সংবাদমাধ্যমে এমনই খবর প্রকাশ হয়েছে। শুক্রবারই বিশালকে আটক করে পুলিশ। সূত্রের খবর, এরপর দফায় দফায় জিজ্ঞাসাবাদের পরই জালে জড়িয়ে পড়ে বিশাল। জানা গেছে, এফআইআর-এ ২০ জনের নামের তালিকায় বিশালেরও নাম ছিল। নবমী রাতের পার্টিতেও উপস্থিত ছিল সে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান খুনের সঙ্গে যুক্ত রয়েছে আরও ৩, ৪ জন। মনে করা হচ্ছে তাঁদের মধ্যে এক যুবতিও রয়েছে। যদিও তৃষার প্রাক্তন প্রেমিক প্রিন্স সিং (Prince Singh) এখনও ফেরার।

আনন্দবাজারকে ব্যারাকপুর পুলিশের ডিসি (জোন ২) আনন্দ রায় বলেন, "বিশাল মারুকে গ্রেফতার করা হয়েছে। তদন্তের স্বার্থে এখনই বলা যাবে না বিশালের ঠিক কী ভূমিকা ছিল। শনিবার তাকে আদালতে তোলা হবে। বাকি অভিযুক্তদের খোঁজ চলছে।" পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশে জানানো অভিযোগে প্রিন্স সিংহ, তৃষা সরকারসহ আরও তিন জনের নাম উল্লেখ করেন দেবাঞ্জনের বাবা অরুণ দাস। তাদের মধ্যে রয়েছে বিশাল মারুর নামও। এফআইআরে অভিযুক্ত বাকি দু’জনের নাম শ্যাম ও অনুষ্কা। অরুণবাবুর বক্তব্য, দেবাঞ্জনের বন্ধুদের সঙ্গে কথা বলে তিনি জানতে পেরেছেন নবমীর রাতে শ্যাম, অনুষ্কা, বিশাল সবাই দেবাঞ্জনের সঙ্গে ছিল। পুলিশ ইতিমধ্যেই দেবাঞ্জনের প্রেমিকা তৃষাকে জেরা করে জানতে পেরেছে নবমীর রাতে দেবাঞ্জন এবং সে সল্টলেক সেক্টর ফাইভের প্রিচ নামে একটি পানশালায় গিয়েছিল। সেখানে বাকিরাও ছিলেন। সূত্রের খবর, জেরায় তৃষা এবং দেবাঞ্জনের অন্য বন্ধুরা জানিয়েছেন, ওই রাতে ওই পানশালায় দেবাঞ্জনের যাওয়ার কথা ছিল না। পরিকল্পনা করে তাঁকে ডাকেন দেবাঞ্জনেরই এক বন্ধু। আরও পড়ুন: Nimta: নিমতা দেবাঞ্জন দাস হত্যাকাণ্ডে অভিযুক্ত প্রিন্স সিংকে গ্রেফতার করতে তৎপর পুলিশ, গোয়েন্দাবিভাগ

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, গতকাল রাতে টাওয়ার লোকেট করে বজবজে এক বান্ধবীর বাড়িতে প্রিন্সের সন্ধানে যায় নিমতা থানার পুলিশ। যদিও তাঁর কোনও খোঁজ পাওয়া যায়নি। ওই বান্ধবী ও তাঁর মাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। নবমীর রাতে সেক্টর ফাইভের যেই পাবে দেবাঞ্জনরা পার্টি করছিল সেই পাবেও হানা দিয়ে সেখানকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে।