Bengal Politics: সোমবার দিল্লি যাচ্ছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বৈঠক করবেন নাড্ডার সঙ্গে
Sukanta Majumder (Photo Credit: Twitter/ANI)

কলকাতা, ২৬ সেপ্টেম্বর: রাজ্য বিজেপির (BJP) দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো সোমবার দিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে তিনি দেখা করবেন। জানা যাচ্ছে, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, জাতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষ এবং অন্য শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন বালুরঘাটের সাংসদ। এছাড়াও সময় দিলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তিনি সাক্ষাৎ করতে পারেন। যদিও রাজ্য বিজেপির তরফে এখনও আনুষ্ঠানিকভাবে এই বিষয়ে ঘোষণা করা হয়নি।

সূত্রের খবর, সুকান্ত মজুমদার সম্ভবত রাজ্যের সাংগঠনিক সমস্যাগুলি নিয়ে নাড্ডার সঙ্গে আলোচনা করবেন। রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কেও কেন্দ্রীয় নেতৃত্বকে অবহিত করবেন। রাজ্য নেতৃত্ব ইতিমধ্যেই ইঙ্গিত দিয়েছে যে, দুর্গাপুজোর ঠিক পরেই রাজ্য বিজেপিতে বড় রদবদল ঘটতে পারে। যেখানে তরুণ নেতাদের পদে বসানো হবে। উত্তরবঙ্গ থেকে আরও কয়েকজনকে নেতৃত্বে আনা হতে পারে। দেবজিৎ সরকার, তুষার ঘোষ, দেবশ্রী চৌধুরী এবং দেবতনুর মতো নেতারা পার্টিতে নতুন দায়িত্ব পেতে পারেন। আরও পড়ুন: Cyclone Gulab: আজ সন্ধ্যা থেকেই প্রলয় শুরু 'সাইক্লোন গুলাব'-এর, কলিঙ্গপটনাম-গোকুলপুরে মধ্যরাতে হবে ঘূর্ণিঝড়

শুধু রাজ্য নেতৃত্বেই নয়, জেলা নেতৃত্বেও ব্যাপক পরিবর্তন ঘটতে চলেছে বলে খবর। মোট ৩৯টি সাংগঠনিক জেলা রয়েছে, যার নেতৃত্বে একজন জেলা সভাপতি থাকেন। সূত্রের খবর, সাধারণ সম্পাদক পদের পর দলের যুব শাখা, কৃষক শাখা, মহিলা শাখা এবং সংখ্যালঘু শাখার শাখা সংগঠনের পদ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই নিষ্ক্রিয় জেলা সভাপতিদের সরিয়ে তরুণ প্রজন্মের নতুন মুখ আনা হবে।