Jagdeep Dhankhar: বই পড়েছি নয়, তিন মাসে অন্তন্ত এক হাজার বই পেয়েছি বলেছি: রাজ্যপাল জগদীপ ধনকড়
রাজ্যপাল জগদীপ ধনকড়ের বিস্ফোরক অভিযোগ। (Photo Credits: Twitter)

কলকাতা, ২৭ অক্টোবর : পশ্চিমবঙ্গের রাজ্যপাল (West Bengal Governor Jagdeep Dhankhar) হয়ে এসে গত তিন মাসে অন্তত এক হাজার বই পড়ে ফেলেছেন তিনি। শোভাবাজার রাজবাড়ির নাটমন্দিরে একটি অনুষ্ঠানে এসে শুক্রবার রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) একথা বলেন বলে কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়। খবর অনুযায়ী রাজ্যপাল বলেন, "আমি এখানে এসেছি তিন মাস হল। এই সময়ের মধ্যে আমি এক হাজারের বেশি বই পড়েছি।" রাজ্যপালের দাবি সামনে আসার পরই ঝড় ওঠে সোশাল মিডিয়ায়। বেশিরভাগ ক্ষেত্রেই তাঁর সমালোচনা করা হয়। অনেকে রাজ্যপালের বই পড়ার এই দাবি নিয়ে মসকরা করতে শুরু করেন। অপেক্ষা ছিল শুধু রাজ্যপাল জগদীপ ধনকড়ের প্রতিক্রিয়া। গতকাল টুইটে তিনি এনিয়ে নিজের বক্তব্য পরিষ্কার করেন। তিনি লেখেন, "আমি একবারও বলিনি তিন মাসে অন্তত এক হাজার বই পড়েছি। আমি বলেছি আমি ভাগ্যবান যে এমন একটি রাজ্যের আমি রাজ্যপাল হয়ে এসেছি যেখানে তিন মাসে এক হাজার বই উপহার হিসেবে পেয়েছি।"

শুক্রবার শোভাবাজার নাটমন্দিরে একটি অনুষ্ঠানে গেছিলেন রাজ্যপাল। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের সংস্কৃতি ও শিক্ষা নিয়ে কথা বলেন জগদীপ ধনকড়। পরে কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয় যে তিনি না কি বলেছিলেন তিনি তিন মাসে হাজারটি বই পড়েছেন পশ্চিমবঙ্গে এসে। বিষয়টি ভুল ব্যাখ্যা করে আজ তিনি টুইট করেন। পশ্চিমবঙ্গের দায়িত্ব পাওয়ার পরই নানা বিতর্কে জড়ান জগদীপ ধনকড়। যাদবপুরে বাবুল সুপ্রিকে (Babul Supriyo) হেনস্থা, দুর্গাপুজোর কার্নিভাল নিয়ে রাজ্য সরকারের সঙ্গে সংঘাতে জড়ান তিনি। রাজ্যের একাধিক বিষয় নিয়েও মন্তব্য করেন তিনি। সম্প্রতি রাজ্যপালের নিরাপত্তার দায়িত্ব কেন্দ্রীয় বাহিনীকে দেওয়া নিয়েও বিস্তর জলঘোলা হয়। আরও পড়ুন: West Bengal: ভাইফোঁটার আগেই কাল, কালীপুজোয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বাড়িতে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়

এদিকে আজই দূরত্ব কাটিয়ে কালীপুজোর দিন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) র সঙ্গে দেখা করতে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মমতার বাড়িতে রাজ্যপালের সঙ্গে তাঁর স্ত্রীও থাকছেন। কালীপুজোর দিনেই নিজের বাড়ির পুজোতে রাজ্যপালকে নিমন্ত্রণ জানিয়েছিলেন মমতা। মুখ্যমন্ত্রীর নিমন্ত্রণ রাখতে আজ রবিবার কালীপুজোয় যাচ্ছেন রাজ্যপাল। আগে ঠিক ছিল ভাইফোঁটার দিন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বাড়িতে যাবেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তবে তার দিন দুয়েক আগেই কালীপুজোর দিনেই নিজের বাড়ির পুজোতে রাজ্যপালকে নিমন্ত্রণ জানান নেত্রী। আর দিদির নিমন্ত্রণ রাখতে যাচ্ছেন রাজ্যপাল।