Narendra Modi: দুদিনের সফরে কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, বিক্ষোভের আশঙ্কায় আঁটোসাঁটো নিরাপত্তা
নরেন্দ্র মোদি (Photo Credits: PTI)

কলকাতা, ১০ জানুয়ারি: দু' দিনের কলকাতা সফরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। কলকাতা পোর্ট ট্রাস্টের (Kolkata Port Trust) ১৫০-তম বর্ষপূর্তিতে (150th Anniversary) যোগদান করার জন্য আজ বিকেলে শহরে আসছেন তিনি। জানা গেছে, রানওয়ে (Runway) থেকে তিনি যে রাস্তা ধরে এগোবেন সেই রাস্তায় ব্যারিকেড (barricade) তৈরির কাজ চলছে। এরপরও রাস্তায় কোনও বিক্ষোভ কিংবা অশান্তি শুরু হলে তাঁকে হেলিকপ্টারে উড়িয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থাও রয়েছে। রাস্তাঘাট আরও সুরক্ষিত করার জন্য বিমান কর্তৃপক্ষ নিরাপত্তা প্রদান করছে।

সোশ্যাল মিডিয়ায় বিক্ষোভকারীরা জানিয়েছে তাঁরা প্রধানমন্ত্রীর আসার রাস্তা আটকে সিএএ এবং এনআরসির বিরুদ্ধে প্রতিবাদ জানাবে। গোয়েন্দা বিভাগ থেকে জানানো হয়েছে প্রায় তিনটি সংস্থা অনেক সংখ্যক মানুষ একজোট হয়ে এয়ারপোর্টের রাস্তা আটকে বিক্ষোভ দেখাবে। নিরাপত্তা আরও জোরদার করতে এয়ারপোর্ট, পুলিশ এবং রাজ্য সরকার খতিয়ে দেখছে। তিনি বিশেষ বিমানে আজ কলকাতায় পৌঁছবেন। আরও পড়ুন, বন্ধ হল রাজা বিস্কুটের কারখানা, কর্মহীন হয়ে পড়লেন প্রায় হাজার দুয়েক শ্রমিক

তাঁকে বিমানবন্দরের ৪ নং গেট দিয়ে বের করে নিয়ে আসা হবে। রাজ্য সরকারের মুখপাত্র জানিয়েছেন, সাধারণত বিমানবন্দরের রানওয়ে থেকেই ব্যারিকেড গড়া হয়। কিন্তু এবার সুরক্ষা ও নিরাপত্তার কথা মাথায় রেখে ৪ নম্বর গেট থেকেই ব্যারিকেড গড়া হয়েছে। হিলারি ক্লিন্টন এবং শেখ হাসিনা আসার সময়ও এরকম নিরাপত্তা ছিল না। এবার প্রথম নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হয়েছে বিমানবন্দর চত্বর। আজ বিকেল ৫ টায় তিনি কলকাতা পৌঁছবেন। এই সফরে সবার প্রথমে তিনি বেলুড় মঠে যাবেন। এরপর কলকাতার আশেপাশের এলাকা ঘুরে দেখেবেন। রবিবার দুরপুর একটায় কলকাতা ছাড়বেন।