Nandigram Dibas: নন্দীগ্রাম দিবস উপলক্ষে ভোটমুখী বাংলায় বিজেপি বনাম তৃণমূল নেতৃত্বদের একাধিক কর্মসূচি
তৃণমূল-বিজেপি প্রতীক (Picture Credits: Wikimedia Commons FB)

কলকাতা, ১৪ মার্চ: আজ ১৪-ই মার্চ নন্দীগ্রাম দিবস (Nandigram Dibas)। আসন্ন নির্বাচনের (West Bengal Assembly Election 2021) কথা মাথায় রেখে বিজেপি ও তৃণমূল দুই দলই আজ নন্দীগ্রাম দিবস পালন করবে। এবিপি আনন্দের খবর অনুযায়ী, আজ সকাল সাড়ে ১০টা নাগাদ বকুলনগরের অধিকারী পাড়ায় শহিদ বেদীতে শ্রদ্ধাজ্ঞাপন করবেন তৃণমূল নেতারা। উপস্থিত থাকবেন মন্ত্রী ব্রাত্য বসু, দোলা সেন ও পূর্ণেন্দু বসুরা। এরপর ভাঙাবেড়া ব্রিজের কাছে শহিদ স্মরণে সভা করবেন তৃণমূল নেতা-নেত্রীরা।

অন্যদিকে, বিজেপির তরফেও নন্দীগ্রাম দিবস উপলক্ষে শহিদ স্মরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বকুলনগরের অধিকারী পাড়ার অনুষ্ঠানে যোগ দিতে পারেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী। এরপর সোনাচূড়ার শহিদ মিনারে গিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করবেন তিনি, বলে এখনও পর্যন্ত জানা যাচ্ছে।  আরও পড়ুন, 'নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনা দুর্ঘটনাই', নির্বাচন কমিশনকে রিপোর্ট পেশ ২ পর্যবেক্ষকের

এদিকে আজ কলকাতায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে আজ হুইলচেয়ারেই হাজরার সভায় দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। আজ গাঁধী মূর্তি থেকে হাজরা পর্যন্ত মিছিল করবেন অভিষেক ব্যানার্জি। সভা শেষের পর কপ্টারে দুর্গাপুর যাওয়ার কথা তাঁর। আগামীকাল পুরুলিয়া ও বাঁকুড়ায় জোড়া সভা করবেন তিনি।

অন্যদিকে, নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (CM Mamata Banerjee) ওপর হামলার অভিযোগের ঘটনায় দুর্ঘটনার তত্ত্বই দিল ২ নির্বাচনী পর্যবেক্ষক। শনিবার কমিশনে তাঁরা একটি রিপোর্ট জমা দেন, তাতে স্পষ্ট উল্লেখ করা হয়েছে, নন্দীগ্রামে দুর্ঘটনায় আহত হন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এর পিছনে পরিকল্পনা করে হামলার কোনও বিষয় নেই।