BJP-TMC Clash:রাজনৈতিক সংঘর্ষে সন্দেশখালিতে মৃত ৪, নিখোঁজ বহু, মমতার প্ররোচনায় হিংসার অভিযোগ মকুল রায়ের
মুকুল রায় (Photo credit-ANI)

কলকাতা,৯ জুন, ২০১৯: রাজনৈতিক সংঘর্ষে (Political Clash)উত্তপ্ত উত্তর ২৪ পরগনার সন্দেশখালি(Sandeshkhali)। শনিবার তৃণমূল ও বিজেপির(TMC-BJP Clash) মধ্যে সংঘর্ষে প্রাণ গেল কমপক্ষে চার জনের। আরও অনেকে গুলিবিদ্ধ এবং নিখোঁজ বলে জানা গিয়েছে। স্থানীয় তৃণমূল নেতা শাহজাহান শেখের বাহিনী শনিবার সন্ধ্যায় হামলা চালায় বলে অভিযোগ বিজেপির । এলাকায় তৃণমূলের বৈঠক শেষে বিজেপির পতাকা খুলতে শুরু করে তৃণমূল, তার থেকেই গণ্ডগোলের সূত্রপাত বলে দাবি রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর।

তৃণমূলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের অভিযোগ, বৈঠক শেষে মিছিল বের করেছিল তৃণমূল সেই মিছিলে হামলা চালিয়ে তৃণমূল কর্মী কায়ুম মোল্লাকে গুলি করে ও কুপিয়ে খুন করা হয়। বিজেপির অবশ্য দাবি, তৃণমূলই প্রথম তাদের উপর হামলা চালায়। যার জেরে দলের তিন কর্মীর মৃত্যু হয়েছে, দু’জনের অবস্থা আশঙ্কাজনক। নিহতেরা হলেন, প্রদীপ মণ্ডল, তপন মণ্ডল এবং সুকান্ত মণ্ডল।আরও পড়ুন, বিজেপির অভিন্দন যাত্রা ঘিরে রণক্ষেত্র গঙ্গারামপুর, জখম বেশ কয়েকজন পুলিসকর্মী

ঘটনার বিশদ রিপোর্ট জেনে নেয় দিল্লি। তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির প্ররোচনাতেই হিংসা হয়েছে দাবি করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah)রিপোর্ট পাঠিয়েছেন মুকুল রায়(Mukul Roy)। রবিবার সন্দেশখালির ঘটনা নিয়ে বৈঠকে বসবে বিজেপি। সন্দেশখালিতে রাজ্য বিজেপির প্রতিনিধিদল পাঠানোর কথা ভাবা হচ্ছে। দিল্লি থেকেও দলের কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠানো হতে পারে।