Mukul Roy: বিধানসভার PAC চেয়ারম্যান হলেন মুকুল রায়
মুকুল রায়, ফাইল ছবি

কলকাতা, ৯ জুলাই: জল্পনার অবসান। বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান (PAC Chairman) হলেন মুকুল রায় (Mukul Roy)। আজ বিধানসভার অধ্যক্ষ পিএসি-র চেয়ারম্যান হিসেবে তাঁর নাম ঘোষণা করেন। পিএসির চেয়ারম্যান হিসেবে তাঁর নাম ঘোষণা হতেই সরব হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আজ সাংবাদিক বৈঠকে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন,"পিএসসির চেয়ারম্যান হিসেবে মুকুল রায়ের নাম ঘোষণা করে অধ্যক্ষ নিজের ক্ষমতা প্রদর্শন করলেন। এই প্রথমবার বিরোধী দল থেকে পিএসসির চেয়ারম্যানের থেকে নাম নেওয়া হল না, কোনও পরামর্শ করা হল না।" তিনি আরও জানান,"কোনও বিষয়েই আলোচনার সুযোগ কেউ পায়নি। শাসক দল তার ক্ষমতা দেখিয়ে সেই রীতি ভঙ্গ করেছে। মুকুল রায়ের নামের প্রস্তাব করে গোর্খা জনমুক্তি মোর্চা। মোর্চার সেই প্রস্তাব সমর্থন করেছেন এগরার তৃণমূল বিধায়ক। মুকুল রায়ের নাম প্রস্তাব করেনি বিজেপির কোনও বিধায়ক।" আরও পড়ুন, রাজ্য বিজেপি বাংলা ভাগের বিরুদ্ধে, নাম না করেই নিশীথ-বার্লাকে হুঁশিয়ারি দিলীপের

দিন কয়েক আগে বিজেপি ছেড়ে নিজের পুরনো দলে ফেরেন মুকুল রায়। এরপরই জল্পনা চলছিল কোন পদ তাঁর জন্য ধার্য হবে। সেই থেকেই পিএসসির চেয়ারম্যানের পদ তাঁকে দেওয়া হতে পারে বলে জল্পনা চলছিল। তবে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানিয়েছেন, তাঁরা দলত্যাগ বিরোধী আইনে মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করার দাবি জানাবেন। যদিও এমন কোনও পদক্ষেপ বিধানসভার অধ্যক্ষ মুকুলের বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করেননি।