Mukul Roy: মুকুলের জোড়াফুলে প্রত্যাবর্তন? বিকেলে বৈঠক মমতার
মুকুল রায় (Photo Credits: IANS)

কলকাতা, ১১ জুন: দলে গুরুত্ব কমার জের? বিজেপি (BJP) ছেড়ে তৃণমূলে (TMC) ফিরতে পারেন মুকুল রায় (Mukul Roy)। আজ মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করতে যাবেন মুকুল। দলত্যাগীদের দলে ফেরানো হবে কিনা তা নিয়ে আজ বিকেলে বৈঠক হবে। মুকুল রায় একটি স্থানীয় সংবাদমাধ্যমকে নিজে জানিয়েছেন, তিনি আজ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে যাবেন। তবে কালীঘাটে নাকি তৃণমূল ভবনে তা এখনও জানাননি। তাঁর সঙ্গে যাবেন পুত্র শুভ্রাংশু রায়ও।

দলত্যাগীদের ফেরানো নিয়ে আজ হবে বৈঠক। বৈঠকে থাকবেন মমতা বন্দোপাধ্যায়। বাকি দলত্যাগীদের 'ঘর ওয়াপসি' করোনা হবে কিনা তাও আজ সিদ্ধান্ত নেওয়া হবে। আরও পড়ুন, 'মল', 'মূত্রের' সঙ্গে তুলনা, দলবদলুদের বিরুদ্ধে তীব্র আক্রমণ বিজেপি নেতা তথাগত রায়ের

বেশ কিছুদিন ধরেই তৃণমূল কংগ্রেসের নেতাদের সঙ্গে  যোগাযোগ রাখছিলেন মুকুল। 'দ্য ওয়াল'-কে দেওয়া একটি সাক্ষাৎকারে মুকুল রায় জানান,"বিজেপি পার্টি আমার ভালো লাগছে না। বিজেপি বড় পার্টি। কিন্তু সেখানে আমার আর ভালো লাগছে না। এর চেয়ে বড় কারণ আর কী হতে পারে?"

নির্বাচনের আগে হুগলির জনসভায় মুকুল রায়কে নিয়ে মমতা বন্দোপাধ্যায়ের গলায় নরম সুর শোনা গিয়েছিল। যদিও মুকুলকে দলে ফেরানো নিয়ে দলে তেমন কোনও আপত্তি নেই বলেই জানিয়েছিলেন সাংসদ সৌগত রায়। বিধানসভা নির্বাচনে মমতাকে আক্রমণ করে মুকুলকে নির্বাচনী প্রচার করতে দেখা যায়নি। শুভেন্দুকে বিজেপির দলনেতা পদের পর মুকুলকে নিয়ে জল্পনা চলছিল।

বিজেপির সঙ্গে মুকুলের দূরত্ব যে ক্রমে বাড়ছিল তাও দেখা গেছে। দিন দুয়েক আগে বিজেপির একটি বৈঠকে মুকুলকে ডাকা হয়নি বলে তিনি দাবি করেন। মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে দেখতে যান অভিষেক বন্দোপাধ্যায়।

সেই থেকেই মুকুলের তৃণমূলে প্রত্যাবর্তনের জল্পনা আরও জোরাল হয়। আজ বৈঠক শেষেই সমস্ত জল্পনার অবসান হবে। পাশাপাশি রাজীব বন্দোপাধ্যায়, শোভনকেও কি ফেরানো হবে? তার উত্তর এখন সময়ের অপেক্ষা।