Tathagata Roy: 'মল', 'মূত্রের' সঙ্গে তুলনা, দলবদলুদের বিরুদ্ধে তীব্র আক্রমণ বিজেপি নেতা তথাগত রায়ের
তথাগত রায়, ফাইল ছবি

দিল্লি, ১১ জুন: দলবদলু নেতাদের বিরুদ্ধে এবার বিস্ফোরক মন্তব্য করলেন তথাগত রায় (Tathagata Roy) ।২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে যে সমস্ত নেতারা তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে (BJP) এসে ফের জোড়াফুল শিবিরে যাওয়ার মনোভাব দেখাচ্ছেন, তাঁদের বিরুদ্ধে মুখ খুললেন তথাগত রায় । এমনকী, দল বদলু ওই নেতাদের 'মল, মূত্রের' সঙ্গেও তুলনা করেন বিজেপির এই নেতা ।

নিজের সোশ্যাল হ্যান্ডেলে তথাগত রায় শুক্রবার একটি ট্যুইট করেন । যেখানে তিনি বলেন, ''তৃণমূল থেকে বিজেপিতে আসা যে সব নেতা আবার তৃণমূলে ফিরে গেছেন তাঁদের সম্বন্ধে আমি প্রয়াত সিপিএম নেতা হরেকৃষ্ণ কোঙারের একটি মন্তব্যের পুনরাবৃত্তি করছি। মল মূত্র ত্যাগ করলে মানুষ দুর্বল হয় না, সবলই হয়। ১৯৬৪ সালে যখন কম্যুনিস্ট পার্টি ভাঙে তখন সিপিআই নেতাদের সম্বন্ধে এই উক্তি।'' অর্থাৎ তৃণমূল কংগ্রেস (TMC) ছেড়ে নির্বাচনের আগে বিজেপিতে আসা নেতাদের বিরুদ্ধে আগেও যেমন আক্রমণ শানান তথাগত রায়, এবারও তার অন্যথা হয়নি।

 

আরও পড়ুন: Nikhil Jain: স্বামী-স্ত্রীর মতো থাকতেন, রেজিস্ট্রি করতে চাইলেও নুসরত এড়িয়ে যান, দাবি নিখিলের

দলবদলু নেতাদের বিরুদ্ধে কটাক্ষ করে প্রকাশ্যে বিরোধিতা করেন তথাগত। প্রসঙ্গত বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন রাজীব বন্দ্যোপাধ্যায়, সোনালী গুহ, দীপেন্দু বিশ্বাসের মতো একাধিক জনপ্রিয় মুখ। বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর সোনালী গুহ থেকে দীপেন্দু বিশ্বাসরা সরাসরি তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন।

এমনকী, তৃণমূলে ফেরার জন্য সোনালী গুহর ট্যুইট নিয়ে রাজনৈতিক মহলে জোর চর্চাও শুরু হয়ে যায়। রাজীব বিশ্বাস সরাসরি তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার কথা না বললেও, তিনি যে ৩৫৬ ধারা, দিল্লি যুযু-র মতো একাধিক শব্দ ব্যবহার করে ট্যুইট করেন, তা থেকে তাঁর ফের ফুল বদলের ইচ্ছা যে প্রকট, তেমনই মনে করছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনে আগে কামারহাটির তৃণমূল কংগ্রেস প্রার্থী মদন মিত্রর (Madan Mitra) সঙ্গে শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee) , পায়েল সরকার, তনুশ্রী চক্রবর্তীরা কেন হাজির হলেন, তা নিয়ে প্রশ্ন তুলে কার্যত কটাক্ষ করেন তথাগত রায়।